ঢাকা, রবিবার, ১৯ মে ২০২৪, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১

অস্ট্রেলিয়ার বিশ্বকাপ দলে সুযোগ না পেয়ে যা বললেন ফ্রেজার

খেলা ডেস্ক . ২৪আপডেট নিউজ
২০২৪ মে ০৭ ১১:২৬:১০
অস্ট্রেলিয়ার বিশ্বকাপ দলে সুযোগ না পেয়ে যা বললেন ফ্রেজার

২০২৩ সাল থেকে দারুন ছন্দে আছেন অস্ট্রেলিয়ার তরুণ ব্যাটার জেইক ফ্রেজার ম্যাগার্ক। ২০২৩ সালের অক্টোবরে শুধুমাত্র ২৯ বলে সেঞ্চুরি করে এবি ডি ভিলিয়ার্সের রেকর্ড ভেঙে দেন তিনি। আর এবারের আইপিএলেতো রীতি মত তান্ডব চালাচ্ছেন এই ব্যাটার। তারপর অস্ট্রেলিয়ার টি-টোয়েন্টি বিশ্বকাপের দলে সুযোগ মেলেনি। আর দলে সুযোগ না পাওয়াতে এবার মুখখুলেছেন এই ব্যাটার।

এবারের আইপিএলে দিল্লি ক্যাপিটালসের হয়ে মাঠ মাতাচ্ছে তিনি। এখন পর্যন্ত ৬ ম্যাচে খেলে তিনটি ফিফটি তুলে নিয়েছেন। এই রকম হার্ডহিটার ব্যাটারকে ছাড়াই বিশ্বকাপের দল ঘোষণা করলো অস্ট্রেলিয়া। তাকে দলে না নেয়ার কারণ হিসেবে ক্রিকেট অস্ট্রেলিয়ার জানায়, আন্তর্জাতিক পর্যায়ে খেলার তেমন কোনো অভিজ্ঞতা না থাকায় তাকে দলে নেওয়া হয়নি।

২০২৪ সালের শুরুর দিকে ঘরের মাঠে অনুষ্টিত হওয়া ওয়েস্ট ইন্ডিজ বনাম অস্ট্রেলিয়ার মধ্যকার তিন ম্যাচের ওয়ানডে সিরিজে ডাক পায় ২২ বছর বয়সী এই ব্যাটার। আজ মঙ্গলবার (৭ মে) ক্রিকেট অস্ট্রেলিয়া তাদের ভেরিফায়েড ফেসবুক পেজে এক বিবৃতির মাধ্যমে বিশ্বকাপ দলে সুযোগ না পাওয়া নিয়ে ফ্রেজারের বক্তব্য তুলে ধরে।

বিশ্বকাপে সুযোগ না পাওয়া বিষয়ে তিনি বলেন, ‘বিষয়টা নিয়ে আমি খুব বেশি ভাবিনি। আমার কাছে কখনও মনে হয়নি যে আমি এমন কিছু করেছি, যেটা আমাকে বিশ্বকাপ দলে সুযোগ পাইয়ে দিবে। আসলে আমি এখনও সেই জায়গায় নিজেকে নিতে পারিনি। ফ্র্যাঞ্চাইজি ক্রিকেট এবং বিশ্বকাপের মধ্যে অনেক পার্থক্য রয়েছে, সেটাও আপনাকে খেয়াল রাখতে হবে।’

আইপিএলে খেললেও এখনও আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে অভিষেক হয়নি ফ্রেজারের। হুট করেই বিশ্বকাপের মতো মঞ্চে কাউকে এভাবে অভিষেক করিয়ে দিতে নারাজ ক্রিকেট অস্ট্রেলিয়া। তবে, ভবিষ্যতে বড় তারকা হয়ে ওঠার সমস্ত গুনই তার মধ্যে রয়েছে।

আপনার জন্য বাছাই করা কিছু নিউজ

এ বিভাগের অন্যান্য সংবাদ



রে