ঢাকা, রবিবার, ১৯ মে ২০২৪, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১

আমার মতো খেলতে পারলে জাতীয় দলে ফেরা সম্ভব

খেলা ডেস্ক . ২৪আপডেট নিউজ
২০২৪ মে ০৭ ১১:৫২:৪০
আমার মতো খেলতে পারলে জাতীয় দলে ফেরা সম্ভব

দীর্ঘ সময় ধরে জাতীয় দলের বাইরে মোসাদ্দেক হোসেন সৈকত। তবে দেশের ক্রিকেট দাপটের সাথে খেলে যাচ্ছেন এই তারকা। সব কিছু ঠিক থাকলে আবারও জাতীয় দলে ফিরতে চান তিনি। সম্প্রতি ঢাকা প্রিমিয়ার লিগে নিজের সেরা ছন্দে আছেন এই ব্যাটার। দেশের ঘরোয়া আসর গুলোতে ভালো খেলে আবারও জাতীয় ব্যাক করতে চান।

এবারের ঢাকা প্রিমিয়ার লিগে ১৬টি ম্যাচে খেলেছেন মোসাদ্দেক। যার মধ্যে ৯ ম্যাচে ব্যাট করার সুযোগ পেয়েছেন। তার আবার শেষের দিকে। ৭৯.২০ গড় এবং ১২৩.৭৫ স্ট্রাইক রেটে ৩৯৬ রান করেছেন তিনি। পুরো আসরে একটি হাফ সেঞ্চুরি ও একটি সেঞ্চুরিও করেছেন তিনি।

শুধু ব্যাট হাতে নয় বল হাতেই দুর্দান্ত ছিলেন তিনি। ১২ ইনিংসে বোলিং করে ২০ উইকেট নিয়েছেন আবাহনীর অধিনায়ক মোসাদ্দেক। এমন অলরাউন্ড পারফরম্যান্সে জাতীয় দলে ফেরার স্বপ্ন বড় হলো তার। যদিও আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপে স্কোয়াডে জায়গা পাওয়ার দৌড়ে নেই তিনি।

মোসাদ্দেক বলেন, 'এটা নিয়ে আমি আসলে কিছু বলতে পারব না (আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপ ভাবনায় না থাকা)। এটা নির্বাচক কমিটিতে যারা আছেন তারা ভালো বলতে পারবেন। তাদের অবশ্যই একটা ভাবনা আছে কীভাবে তারা দল করতে চায়। অবশ্যই যারা দলে আছেন তাদের জন্য শুভকামনা থাকবে। যারা যায় আমি চাইব যে তারা যেন পারফর্ম করে আসে।

'দেখেন ক্রিকেট খেলায় উত্থান-পতন থাকবেই। এখানে হারিয়ে যাওয়ার কিছু নেই। আমি যদি আমার মতো পারফর্ম করতে পারি আবারও জাতীয় দলে ফেরা সম্ভব। এখনও অনেক সুযোগ আছে। সময় আছে দলকে বা দেশকে দেয়ার মতো। তো ইনশাআল্লাহ আমি চেষ্টা করব সুযোগ আসলে সেটা কাজে লাগানোর জন্যে।'

কয়েকদিন আগেই আটটি চার ও দশটি ছক্কায় মোহামেডান স্পোর্টিং ক্লাবের বিপক্ষে ১০১ বলে ১৩৩ রানের দারুণ এক ইনিংস খেলেন মোসাদ্দেক। লম্বা সময় পর প্রিমিয়ার লিগে সেঞ্চুরির দেখা পান তিনি।

সেই ইনিংসটি নিয়ে মোসাদ্দেক বলেন, 'সবাই বলছিল ৪-৫ বছর পর আমি সেঞ্চুরি করেছি... আসলে আমার ভূমিকা ভিন্ন, যেখান থেকে আমি সেঞ্চুরি করেছি সেটা বেশ কঠিন। এটা আমি বলব যে আমাদের দলের জন্য ভালো ছিল যে আমাদের দলে জাতীয় দলের ক্রিকেটার বেশি ছিল। তারা যখন চলে যায়, ওটা আমার জন্য ভালো ছিল যে আমি ব্যাটিংয়ের সুযোগ পেয়েছি এবং সেঞ্চুরি করতে পেরেছি। আমি মনে করি, টপঅর্ডারে ব্যাটিং করলে রান করার সুযোগ বেশি থাকে। ভালো লাগছে।'

আপনার জন্য বাছাই করা কিছু নিউজ

এ বিভাগের অন্যান্য সংবাদ



রে