ঢাকা, মঙ্গলবার, ৭ মে ২০২৪, ২৪ বৈশাখ ১৪৩১

আইপিএলের অর্থের জন্য অস্ট্রেলিয়ানরা ডিএনএ পরিবর্তন করেছে

খেলা ডেস্ক . ২৪আপডেট নিউজ
২০২১ সেপ্টেম্বর ২৫ ১৪:৩৩:২৫
আইপিএলের অর্থের জন্য অস্ট্রেলিয়ানরা ডিএনএ পরিবর্তন করেছে

বর্তমান ক্রিকেট বিশ্বে সবচেয়ে জনপ্রিয় টি-টোয়েন্টি লিগ কোনটি? নিঃসন্দেহে সবাই আইপিএলের কথাই বলবে। আর বলবে-ই না বা কেন। সেখানে উত্তেজনার পাশাপাশি আইপিএলে যে প্রচুর অর্থের ঝনঝনি। ভারত, অস্ট্রেলিয়া ও ইংল্যান্ডের ক্রিকেটাররা বাদে অন্যান্য সেরা ক্রিকেটাররা জাতীয় দলের চেয়েও বেশি বেতন পান আইপিএলে। তাই বর্তমানে ক্রিকেটাররা জাতীয় দলের চেয়ে ফ্র্যাঞ্চাইজি লিগকেই গুরুত্ব দিচ্ছে বেশি।

আর এতে সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্থ হয়েছে দর্শকরা। অতীতে অস্ট্রেলিয়ানরা মাঠেই প্রতিপক্ষদের দাবিয়ে রাখার চেষ্টা করত। সেটা ভারত হোক কিংবা ইংল্যান্ড। তার পাশাপাশি অস্ট্রেলিয়ানদের স্লেজিং তো রয়েছেই। তবে বর্তমানে ভারতের বিপক্ষে যেন সেই স্লেজিং, উত্তাপ ছড়ানো বন্ধ হয়ে গিয়েছে।

তার মূল কারণ আইপিএল। অস্ট্রেলিয়ার অধিকাংশ ক্রিকেটাররাই আইপিএলের বিভিন্ন দলগুলোর সঙ্গে চুক্তিবদ্ধ। আইপিএলের চুক্তি হারানোর ভয়ে যে মাঠে এখন চুপ থাকেন সেটি নিয়ে সমলোচনা করেছিলেন অস্ট্রেলিয়ার বিশ্বকাপজয়ী অধিনায়ক মাইকেল ক্লার্ক। এবার এই ইস্যুতে কথা বলেছেন পিসিবির নতুন চেয়ারম্যান রমিজ রাজা। সাম্প্রতিক সময়ে এক সাক্ষাৎকারে তিনি বলেন,

“অস্ট্রেলিয়ানরা টাকার কারণে তাদের ডিএনএ পরিবর্তন করেছে, তারা ভারতের বিপক্ষে খোশ মেজাজেই খেলে এবং আগের মতো আক্রমণাত্মক ক্রিকেট খেলে না। তার কারণ আন্তর্জাতিক ক্রিকেটে চাপ অনেক বেশি তাই তারা এখন আইপিএলের দিকে ঝুঁকছে। সেখানে তারা প্রচুর এবং অতিরিক্ত অর্থ পায়।”

নিরাপত্তা ইস্যুতে পাকিস্তানের বিপক্ষে সিরিজ বাতিল করেছে নিউজিল্যান্ড। তাঁদের দেখানো পথে হেঁটেছে ইংল্যান্ডও। এটি নিয়ে খুব একটা খুশি নন তিনি। এই ইস্যুতে রমিজ রাজা বলেন,

“নিউজিল্যান্ড পালিয়ে যায় এবং ইংল্যান্ডও তাঁদের দেখানো পথ অনুসরণ করেছে। তারা আমাদের বিরুদ্ধে অন্যায় করেছে।”

আপনার জন্য বাছাই করা কিছু নিউজ



রে