ঢাকা, বৃহস্পতিবার, ৯ মে ২০২৪, ২৬ বৈশাখ ১৪৩১

ইংল্যান্ড ও স্পেনের বিপক্ষে ম্যাচের জন্য শক্তিশালী স্কোয়াড ঘোষণা করলো ব্রাজিল

খেলা ডেস্ক . ২৪আপডেট নিউজ
২০২৪ মার্চ ১২ ১৬:৪০:২৯
ইংল্যান্ড ও স্পেনের বিপক্ষে ম্যাচের জন্য শক্তিশালী স্কোয়াড ঘোষণা করলো ব্রাজিল

বিশ্বের সবচেয়ে জনপ্রিয় ফুটবল দল গুলোর একটা হলো ব্রাজিল। সর্বোচ্চ পাঁচ বারে চ্যাম্পিয়ন ব্রাজিল। তবে বর্তমানে ছন্দ খুজে ফিরছে তারা। তার মধ্যে আবার দলের গোলরক্ষকের ইনজুরিতে সমস্যা আরও বেড়েছে ব্রাজিলের। লিভারপুলের বিপক্ষে ম্যাচে ইনজুরিতে পড়ে ব্রাজিলের গোলরক্ষক এডারসন মোয়ারেস। ম্যানচেস্টার সিটির শেষ ম্যাচে পুরো ৯০ মিনিট খেলতে পারেননি এই ফুটবলার। যার ফলে মার্চে ব্রাজিলের দুই আন্তর্জাতিক ম্যাচেও দেখা যাবে না তাকে।

এর আগে ইনজুরির কারণে ব্রাজিলের নিয়মিত গোলরক্ষক আলিসন বেকার আগে দল থেকে ছিটকে যান। লিভারপুলের হয়ে খেলতেন তিনি। এখন আছেন পুনর্বাসনে। এবার দল থেকে ছিটকে গেল এডারসনও। এক রকম বাধ্য হয়েই তার বদলি ডাকতে হয়েছে ব্রাজিলের কোচ দরিভাল জুনিয়রকে। বদলি গোলরক্ষক হিসেবে ভাস্কো দা গামার লিও জারদিমকে দলে ভিড়িয়েছে ব্রাজিল কোচ দরিভাল জুনিয়র। নতুন এই গোলরক্ষক নিয়মিত ব্রাজিলিয়ান লিগে খেলেছেন। জারদিম ছাড়াও ব্রাজিল দলে গোলকিপার হিসেবে আছেন অ্যাথলেটিকো পারানায়েন্সের বেন্তো ও সাও পাওলোর রাফায়েল।

শুধু গোলরক্ষক নয় আর বেশ কিছু পজিশনের ফুটবলারের ইনজুরির সমস্যা রয়েছে।

ইনজুরির কারণে ব্রাজিলের প্রীতি ম্যাচের দল থেকে বাদ পড়েছেন পিএসজির মার্কিনিওস ও আর্সেনালের গ্যাব্রিয়েল মার্তিনেল্লিও। মার্কিনিওসের বদলি হিসেবে ফ্লামেঙ্গোর লেফট ব্যাক ফাবরিসিও ব্রুনো ও মার্তিনেল্লির জায়গায় পোর্তোর স্ট্রাইকার গালেনোকে ডেকেছেন দরিভাল।

মার্চের ২৩ ও ২৬ তারিখে দুটি আন্তর্জাতিক প্রীতি ম্যাচ খেলবে ব্রাজিল। ২৩ মার্চ ওয়েম্বলিতে স্বাগতিক ইংল্যান্ডের বিপক্ষে খেলার তিন দিন পর মাদ্রিদের সান্তিয়াগো বার্নাব্যু স্টেডিয়ামে স্পেনের বিপক্ষে মাঠে নামবে ব্রাজিল।

প্রীতিম্যাচের জন্য ঘোষিত ব্রাজিল দল

গোলকিপার: লিও জারদিম, রাফায়েল, বেন্তো।

ডিফেন্ডার: দানিলো, ইয়ান কুতো, ওয়েন্দেল, আইর্তন লুকাস, গ্যাব্রিয়েল মাগালাইস, বেরালদো, মুরিলো, ফ্যাবরিজিও ব্রুনো ।

মিডফিল্ডার: আন্দ্রে, ব্রুনো গিমারেস, কাসেমিরো, জোয়াও গোমেজ, লুকাস পাকেতা, ডগলাস লুইস, পাবলো মাইয়া, আন্দ্রেয়াস পেরেইরা।

ফরোয়ার্ড: এনদ্রিক, রদ্রিগো, গালেনো, ভিনিসিয়ুস জুনিয়র, রিচার্লিসন, রাফিনিয়া, সাভিনিও।

আপনার জন্য বাছাই করা কিছু নিউজ

এ বিভাগের অন্যান্য সংবাদ



রে