ঢাকা, বৃহস্পতিবার, ৯ মে ২০২৪, ২৬ বৈশাখ ১৪৩১

ব্রেকিং নিউজ: আইপিএলকে চরম অপমান করলেন স্টার্ক

খেলা ডেস্ক . ২৪আপডেট নিউজ
২০২৪ মার্চ ১৬ ১৭:৪৩:২৫
ব্রেকিং নিউজ: আইপিএলকে চরম অপমান করলেন স্টার্ক

সদ্য শেষ হওয়া বাংলাদেশ প্রিমিয়ার লিগ বিপিএলকে ‘সার্কাস’ বলে আলোচনার জন্ম দিয়েছিলেন বাংলাদেশ জাতীয় দলের প্রধান কোচ চন্ডিকা হাথুরুসিংহে। এমনকি তিনি বলেছিলেন বিপিএল না দেখে মাঝে টিভি বন্ধ করে দেন। এই নিয়ে বিসিবি সভাপতি তার বিরুদ্ধে ব্যবস্থা নিবেন বলেছিলেন। এবার কথার সুরটা ঠিক হাথুরুর মতো না হলেও, আইপিএল সার্কাস বলে মন্তব্য করেছেন অস্ট্রেলিয়ার তারকা পেসার মিচেল স্টার্ক।

আইপিএলের সর্বশেষ নিলামে সবচেয়ে বেশি দামে বিক্রির রেকর্ড গড়েছিলেন অস্ট্রেলিয়ার এই তারকা পেসার। তাকে দলে ভেড়াতে কলকাতা নাইট রাইডার্সের সঙ্গে নিলামের টেবিলে লড়াইয়ে মেতেছিল গুজরাট টাইটান্স। শেষ পর্যন্ত ২৪ কোটি ৭৫ লাখ রুপিতে স্টার্ককে কিনে নেয় কলকাতা। তাদের হয়ে তিনি প্রায় ৯ বছর পর এই অজি তারকা আসন্ন আইপিএলে ফিরছেন। তার আগে টুর্নামেন্টটিতে নামার জন্য এখন থেকেই বেশ রোমাঞ্চ অনুভব করার কথা জানিয়ে একটি ভিডিও বার্তা দিয়েছেন স্টার্ক। টুর্নামেন্টটি শুরু হতে আর মাত্র ৬ দিন বাকি।

অস্ট্রেলিয়ান ক্রিকেটের অন্যতম মুখপাত্র সংবাদমাধ্যম ক্রিকেট ডটকম-এইউ প্রকাশিত ভিডিওতে কলকাতার এই পেসার বলেন, ‘এটি সম্ভবত আট বছর হয়েছে আমি কলকাতায় ফিরছি, যারা ২০১৮ সালেও আমাকে নিয়েছিল। তখন কেকেআরের হয়ে খেলার কথা ছিল, কিন্তু সেটা হয়নি। আবার সেখানেই ফিরছি। চেষ্টা করব দলকে সাফল্য এনে দিতে। ২০১৪-১৫ মৌসুমে বেঙ্গালুরুর হয়ে খেলা কিছু স্মৃতি আমার মনে আছে, এবার নতুন করে ক্রিকেটারদের নতুন একটা দলের সঙ্গে খেলব, যাদের সঙ্গে আগে কখনও সাক্ষাৎ হয়নি কিংবা খেলার সুযোগ হয়নি।’

স্টার্ক আরও বলেন, ‘আবার আইপিএলে এমন কয়েকজন ক্রিকেটারের সঙ্গে খেলব, যাদের বিপক্ষে আন্তর্জাতিক ক্রিকেট খেলেছি। আমি খুবই উত্তেজিত। আমার কাছে এটা নতুন একটা চ্যালেঞ্জের মতো। খুব মজা হবে। বিশ্বের সেরা টি-টোয়েন্টি লিগ কিছুটা সার্কাসের মতো। আমি সেখানে খেলার জন্য মুখিয়ে রয়েছি।’

বলে রাখা ভালো ২০১৮ সালেও কলকাতা স্টার্ককে কিনেছিল। কিন্তু ইনজুরিরকারণে সেবার একটি ম্যাচওখেলতে পারেননি এইপেসার। এই পর্যন্ত স্টার্ক আইপিএল খেলেছেন কেবল দুই আসর। ২০১৪ ও ২০১৫ সালে রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গেলুরুর হয়ে ৫ কোটি মূল্য ছিল তার। ২০১৮ সালের পর অনেকের আগ্রহ থাকলেও স্টার্ক আইপিএল থেকে নিজেকে সরিয়ে রাখেন। জাতীয় দলের জন্য নিজেকে ফিট রাখা ছিল তার প্রাধান্য।

আগামী ২২ মার্চ থেকে আইপিএলের ১৭তম আসর শুরু হচ্ছে। আসর শুরুর পরদিন (২৩ মার্চ) ইডেন গার্ডেনে সানরাইজার্স হায়দরাবাদের বিপক্ষে নিজেদের প্রথম ম্যাচ খেলবে কলকাতা। ইতোমধ্যে ইডেনে অনুশীলনও শুরু করে দিয়েছে কেকেআর ক্রিকেটাররা। সেখানে দেশীয় ক্রিকেটারদের সঙ্গে যোগ দিয়েছেন সুনীল নারিন, আন্দ্রে রাসেল ও ফিলরা।

আপনার জন্য বাছাই করা কিছু নিউজ

এ বিভাগের অন্যান্য সংবাদ



রে