ঢাকা, শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১

৫ পরিবর্তন নিয়ে কোস্টারিকার বিপক্ষে শক্তিশালী একাদশ ঘোষণা করলো আর্জেন্টিনা

খেলা ডেস্ক . ২৪আপডেট নিউজ
২০২৪ মার্চ ২৬ ১৮:৫৯:৫০
৫ পরিবর্তন নিয়ে কোস্টারিকার বিপক্ষে শক্তিশালী একাদশ ঘোষণা করলো আর্জেন্টিনা

এলসালভাদরকে উড়িয়ে দেওয়া ম্যাচের একাদশ ধরে রাখছেন না আর্জেন্টিনার কোচ লিওনেল স্কালোনি। তিনি কোস্টারিকার বিপক্ষে পাঁচ থেকে ছয়টি পরিবর্তন আনার কথা বলেছেন সংবাদ সম্মেলনে। গোলরক্ষক ওয়াল্‌তার বেনিতেজের জাতীয় দলে অভিষেক হওয়া প্রায় নিশ্চিত। তরুণ উইঙ্গার আলেহান্দ্রো গার্নাচো প্রথমবারের মতো শুরুর একাদশে ঠাঁই নিতে পারেন।

প্রীতি ম্যাচে আগামীকাল বুধবার যুক্তরাষ্ট্রের লস অ্যাঞ্জেলসে কোস্টারিকার মুখোমুখি হবে বর্তমান বিশ্বচ্যাম্পিয়নরা। খেলা শুরু হবে বাংলাদেশ সময় সকাল ৮টা ৫০ মিনিটে। আগের প্রীতি ম্যাচে গত শনিবার ফিলাডেলফিয়ায় এলসালভাদরকে ৩-০ গোলে হারায় স্কালোনির শিষ্যরা।

সেদিন একাদশে ছিলেন এমিলিয়ানো মার্তিনেজ, নেহুয়েন পেরেজ, ক্রিস্তিয়ান রোমেরো, নিকোলাস তাগলিয়াফিকো, নিকোলাস গঞ্জালেজ, রদ্রিগো দি পল, লেয়ান্দ্রো পারেদেস, এঞ্জো ফার্নান্দেজ, জিওভানি লো সেলসো, আনহেল দি মারিয়া ও লাউতারো মার্তিনেজ। এদের অন্তত অর্ধেককে কোস্টারিকার বিপক্ষে শুরু থেকে দেখা যাবে না। মঙ্গলবার ম্যাচ পূর্ববর্তী সংবাদ সম্মেলনে স্কালোনি বলেছেন, 'আমরা পাঁচ থেকে ছয়টি পরিবর্তন করতে যাচ্ছি। আমি বেনিতেজকে সুযোগ দিতে চাই।'

৩১ বছর বয়সী বেনিতেজ ২০২২ সাল থেকে খেলছেন ডাচ ক্লাব পিএসভি আইন্দহোফেনে। এর আগে পাঁচ বছর তিনি কাটান ফরাসি ক্লাব নিসে। আর্জেন্টিনা অনূর্ধ্ব-২০ দলের হয়ে তিনটি ম্যাচ খেলার অভিজ্ঞতা আছে তার। তাকে সর্বোচ্চ পর্যায়ে অভিষেকের সুযোগ করে দিতে বিশ্রামে রাখা হবে নিয়মিত গোলরক্ষক এমিলিয়ানোকে।

ইংলিশ ক্লাব ম্যানচেস্টার ইউনাইটেড খেলা গার্নাচো আর্জেন্টিনার জার্সিতে প্রথমবার মাঠে নামেন গত বছরের জুনে। এখন পর্যন্ত চারটি ম্যাচ খেলেছেন তিনি। সবই বদলি খেলোয়াড় হিসেবে। এলসালভাদরের বিপক্ষে সবশেষ ম্যাচের দ্বিতীয়ার্ধে মাঠে নেমে প্রাণবন্ত পারফরম্যান্স করেন ১৯ বছর বয়সী গার্নাচো। এবার তাই তাকে শুরুর একাদশে রেখে বাজিয়ে দেখতে চান স্কালোনি, এমনটাই জানিয়েছে আর্জেন্টাইন সংবাদমাধ্যম টিওয়াইসি স্পোর্টস।

তাদের প্রতিবেদন অনুসারে, মাঝমাঠে দেখা যেতে পারে লিভারপুলের অ্যালেক্সিস ম্যাক-অ্যালিস্তারকে। তাকে ও গার্নাচোকে জায়গা করে দিতে হলে একাদশের বাইরে যাবেন অ্যাতলেতিকো মাদ্রিদের দি পল ও এএস রোমার পারেদেস। রক্ষণভাগেও একাধিক বদল আসতে পারে। পেরেজ, রোমেরো ও গঞ্জালেজের পরিবর্তে ঢুকতে পারেন নাহুয়েল মলিনা, নিকোলাস ওতামেন্দি ও হার্মান পেজ্জেয়া।

চোটের কারণে ছিটকে যাওয়া অধিনায়ক লিওনেল মেসির অনুপস্থিতিতে দি মারিয়ার খেলার নিশ্চয়তা দিয়েছেন স্কালোনি। তবে বেনফিকার উইঙ্গারের আক্রমণভাগের সঙ্গী পাল্টে যেতে পারে। ইন্টার মিলানের স্ট্রাইকার লাউতারো মার্তিনেজের জায়গায় একাদশে থাকতে পারেন ম্যানচেস্টার সিটির স্ট্রাইকার হুলিয়ান আলভারেজ। আর্জেন্টিনার জার্সিতে ১৬ ম্যাচ ধরে গোলহীন লাউতারো। আলভারেজ গোল পাননি শেষ ১০ ম্যাচে।

কোস্টারিকার বিপক্ষে আর্জেন্টিনার সম্ভাব্য একাদশ:বেনিতেজ; মলিনা, ওতামেন্দি/রোমেরো, পেজ্জেয়া, তাগলিয়াফিকো; এঞ্জো, ম্যাক-অ্যালিস্তার, লো সেলসো; গার্নাচো, আলভারেজ, দি মারিয়া।

আপনার জন্য বাছাই করা কিছু নিউজ

এ বিভাগের অন্যান্য সংবাদ



রে