ঢাকা, শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১

আগামীকাল মাঠে নামছে ব্রাজিল ও আর্জেন্টিনা, দেখেনিন দুই দলের একাদশ ও সময়

খেলা ডেস্ক . ২৪আপডেট নিউজ
২০২৪ মার্চ ২৬ ২১:৪২:৫০
আগামীকাল মাঠে নামছে ব্রাজিল ও আর্জেন্টিনা, দেখেনিন দুই দলের একাদশ ও সময়

কোপা আমেরিকা ও ইউরোর আগে নিজেদের প্রস্তুত করতে প্রীতি ম্যাচ খেলছে দলগুলো। আন্তর্জাতিক বিরতিতে প্রীতি ম্যাচ খেলতে নেমেছে বিশ্বচ্যাম্পিয়ন আর্জেন্টিনাও। তবে চোটের কারণে আলবিসেলেস্তেদের স্কোয়াডে নেই লিওনেল মেসি।

ইতোমধ্যে তারা মেসিকে ছাড়াই এল সালভাদরের বিপক্ষে ৩-০ গোলের সহজ জয় পেয়েছে। আগামীকাল বুধবার (২৭ মার্চ) সকাল ৮: ৪৫ মিনিটে যুক্তরাষ্ট্রের লস অ্যাঞ্জেলসে দ্বিতীয় প্রীতি ম্যাচ খেলতে মাঠে নামবে তিনবারের বিশ্বচ্যাম্পিয়নরা। যেখানে তাদের প্রতিপক্ষ কোস্টারিকা। এ ম্যাচকে নিয়ে তাই আর্জেন্টিনা সমর্থকদের আগ্রহ তুঙ্গে। সকলের চিন্তায় কেমন হতে পারে আলবিসেলেস্তেদের একাদশ।

আর্জেন্টিনার কোচ বলেন, আমরা পাঁচ থেকে ছয়টি পরিবর্তন করতে যাচ্ছি। আমি বেনিতেজকে সুযোগ দিতে চাই।

সেটি হলে একাদশ থেকে বাদ যাবেন এমিলিয়ানো মার্টিনেজ। ৩১ বছর বয়সী ওয়াল্টার বেনিতেজ বর্তমানে খেলেন ডাচ ক্লাব পিএসভি আইন্দহোফেনের হয়ে। স্কালোনি যদি তাকে প্রথম একাদশে সুযোগ দেন, তবে এটি হবে তার আর্জেন্টিনার জার্সিতে অভিষেক। এর আগে আর্জেন্টিনার অনূর্ধ্ব-২০ দলের হয়ে মাত্র তিনটি ম্যাচ খেলেছেন তিনি।

এদিকে আর্জেন্টাইন সংবাদমাধ্যম টিওয়াইসি স্পোর্টস জানিয়েছে, প্রথমবারের মতো শুরুর একাদশে জায়গা হতে পারে ম্যানচেস্টার ইউনাইটেডের উইঙ্গার আলেহান্দ্রো গার্নাচোর। ১৯ বছর বয়সী এই ফুটবলার আর্জেন্টিনার জার্সি গায়ে ৪ ম্যাচ খেললেও তা সবগুলোই ছিল বদলি হিসেবে।

এছাড়াও একাদশে জায়গা পেতে পারেন লিভারপুলের ম্যাক অ্যালিস্টার। যার কারণে একাদশ থেকে বাদ পড়তে পারেন রদ্রিগো ডি পল। রক্ষণভাগেও পুরো পরিবর্তন আসতে পারে। পেরেজ, রোমেরো ও গঞ্জালেজের পরিবর্তে ঢুকতে পারেন নাহুয়েল মলিনা, নিকোলাস ওতামেন্দি ও হার্মান পেজেল্লা। আক্রমণ ভাগেও রয়েছে পরিবর্তনের আভাস রয়েছে।

এদিকে এ ম্যাচটি দেখতে মুখিয়ে আছে পুরো বিশ্বের আর্জেন্টিনা সমর্থকরা। বাংলাদেশ তথা এশিয়া মহাদেশ থেকে ম্যাচটি দেখা যাবে সনি লাইভে। এছাড়াও দেখা যাবে ফুবোতে।

আর্জেন্টিনার সম্ভাব্য একাদশবেনিতেজ, মলিনা, ওতামেন্দি/রোমেরো, পেজেল্লা, তাগলিয়াফিকো, এনজো ফার্নান্দেজ, ম্যাক অ্যালিস্টার, লো সোলসো, গার্নাচো, জুলিয়ান আলভারেজ ও ডি মারিয়া।

ব্রাজিল বনাম স্পেন:

রাতে প্রীতি ম্যাচে নামছে ইউরোপ ও লাতিন আমেরিকা অঞ্চলের প্রায় সব জায়ান্ট। রাত দুইটায় স্পেনের মুখোমুখি ব্রাজিল। নিজেদের প্রথম ম্যাচে ইংল্যান্ডকে বিস্ময়-বালক এন্ড্রিকের একমাত্র গোলে পরাজিত করে ব্রাজিল। এতে করে চার ম্যাচ আর ৬ মাস পর জয়ে ফিরে পাঁচবারের বিশ্বচ্যাম্পিয়নরা।

এদিকে ম্যাচটিকে ঘিরে ব্রাজিল সমর্থকদের আগ্রহ রয়েছে অনেক। তাই ম্যাচটি কোথায় দেখবে কিংবা কেমন হবে এ ম্যাচের একাদশ সে নিয়েও রয়েছে জল্পনা। বাংলাদেশ তথা এশিয়া থেকে ম্যাচটি দেখা যাবে ভারতীয় চ্যানেল সনি স্পোর্টস ৫ এ।

সিবিএসস্পোর্টস জানাচ্ছে ইংল্যান্ডের বিপক্ষে খেলা একাদশ থেকে কিছুটা পরিবর্তন হতে পারে। ব্রুনো, জোয়াও গমেজ ও রাফিনহা একাদশ থেকে বাদ পড়তে পারেন। সেক্ষেত্রে দলে সুযোগ পেতে পারেন গ্লেইসন ব্রেমার, ডগলাস লুইজ ও পেপে।

ব্রাজিলের সম্ভাব্য একাদশবেনতো, দানিলো, ব্রেমার, বেরালদো, উইনডেল, পাকুয়েতা, গুইমারেজ, লুইজ, পেপে, রদ্রিগো ও ভিনিসিয়ুস।

আপনার জন্য বাছাই করা কিছু নিউজ

এ বিভাগের অন্যান্য সংবাদ



রে