ঢাকা, শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১

মুজিবের পরিবর্তে আফগান বিস্ময় বালককে দলে ভেড়ালো কলকাতা নাইট রাইডার্স

খেলা ডেস্ক . ২৪আপডেট নিউজ
২০২৪ মার্চ ২৯ ১০:১৩:২৩
মুজিবের পরিবর্তে আফগান বিস্ময় বালককে দলে ভেড়ালো কলকাতা নাইট রাইডার্স

কেকেআর মুজিবের পরিবর্ত হিসেবে আফগানিস্তানের ১৬ বছর বয়সী অফস্পিনার আল্লাহ গজানফারকে দলে নিল। তাঁকে তাঁর বেস প্রাইস ২০ লাখ টাকায় দলে নিয়েছে নাইটরা। আয়ারল্যান্ডের বিরুদ্ধে আফগানিস্তানের সাম্প্রতিক ওয়ানডে খেলার সময় গজানফারের আন্তর্জাতিক অভিষেক হয়েছিল।একদিকে কলকাতা নাইট রাইডার্স যখন মুজির উর রহমানের পরিবর্ত হিসেবে অপ্রত্যাশিত একটি নাম ঘোষণা করে সকলকে কিছুটা চলকে দিয়েছে, সেখান রাজস্থান রয়্যালস প্রসিধ কৃষ্ণের বদলি হিসেবে বড় নাম দলে নিল। তাতে নিঃসন্দেহে অনেকটাই শক্তি বাড়ল রাজস্থানের।

কেকেআর মুজিবের পরিবর্ত হিসেবে আফগানিস্তানের ১৬ বছর বয়সী অফস্পিনার আল্লাহ গজানফারকে দলে নিল। তাঁকে তাঁর বেস প্রাইস ২০ লাখ টাকায় দলে নিয়েছে নাইটরা। আয়ারল্যান্ডের বিরুদ্ধে আফগানিস্তানের সাম্প্রতিক ওয়ানডে খেলার সময় গজানফারের আন্তর্জাতিক অভিষেক হয়েছিল এবং এই মরশুমে আইপিএল ক্যাপ জিতলে, কেকেআর-এর হয়ে খেলা সর্বকনিষ্ঠ প্লেয়ার হবেন তিনি।

রাজস্থান রয়্যালস বৃহস্পতিবার (২৮ মার্চ) ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ ২০২৪-এর জন্য চোটগ্রস্ত প্রসিধ কৃষ্ণের পরিবর্ত হিসেবে অভিজ্ঞ দক্ষিণ আফ্রিকান স্পিনার কেশব মহারাজকে দলে নিয়েছে। তারকা অস্ট্রেলিয়ান স্পিনার অ্যাডাম জাম্পা ব্যক্তিগত কারণে তাঁর নাম প্রত্যাহার করে নেন। এবং ২০২৪ সংস্করণের আগে রাজস্থান টিম থেকে নিজেকে সরিয়ে নেন। দলে রবিচন্দ্রন অশ্বিন এবং যুজবেন্দ্র চাহালের সঙ্গে রয়্যালস সম্ভবত এই মরশুমে ব্যাকআপ স্পিন বিকল্প হিসেবে মহারাজকে ব্যবহার করবে।

আইপিএলের এক বিবৃতিতে বলা হয়েছে, ‘কলকাতা নাইট রাইডার্স (কেকেআর) আহত মুজিব উর রহমানের বদলি হিসেবে আল্লাহ গজানফারকে দলে নিয়েছে। যেখন রাজস্থান রয়্যালস (আরআর) টাটা ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল) ২০২৪-এর জন্য প্রসিধ কৃষ্ণের জায়গায় কেশব মহারাজকে দলে নিয়েছে। আল্লাহ গজানফর ২টি ওয়ানডে-তে আফগানিস্তানের হয়ে প্রতিনিধিত্ব করেছেন। তরুণ প্লেয়ার ৩টি টি-টোয়েন্টি এবং ৬টি লিস্ট এ ম্যাচ খেলেছেন এবং তিনি যথাক্রমে ৫ এবং ৪টি উইকেট নিয়েছেন। তাঁকে ২০ লাখ টাকার বেস প্রাইসে দলে নিয়েছে কেকেআর।’

রাজস্থান রয়্যালস ২০২৪ আইপিএল মরশুমের লখনউ সুপার জায়ান্টসকে হারিয়ে যাত্রা শুরু করেছে। ২০ রানে তারা জয় ছিনিয়ে নিয়েছিল। সেখানে শ্রেয়স আইয়ারের নেতৃত্বাধীন কলকাতা নাইট রাইডার্স রুদ্ধশ্বাস ম্যাচে সানরাইজার্স হায়দরাবাদকে চার রানে হারিয়ে এই মরশুমে আইপিএল অভিযান শুরু করে।

রাজস্থান রয়্যালসের আপডেটেড স্কোয়াড: সঞ্জু স্যামসন (অধিনায়ক এবং উইকেটকিপার), জস বাটলার (উইকেটরক্ষক), শিমরন হেতমায়ের, যশস্বী জয়সওয়াল, রবিচন্দ্রন অশ্বিন, সন্দীপ শর্মা, যুজবেন্দ্র চাহাল, রিয়ান পরাগ, নবদীপ সাইনি, ধ্রুব জুরেল (উইকেটরক্ষক), ট্রেন্ট বোল্ট, ডোনোভান ফেরেরা, কুলদীপ সেন, কুনাল রাঠোর, আবেশ খান, রোভম্যান পাওয়েল, শুভম দুবে, টম কোহলার-ক্যাডমোর, আবিদ মুস্তাক, নান্দ্রে বার্গার, কেশব মহারাজ।

কলকাতা নাইট রাইডার্সের আপডেটেড স্কোয়াড: শ্রেয়স আইয়ার (অধিনায়ক), নীতিশ রানা, রহমানউল্লাহ গুরবাজ (উইকেটরক্ষক), বেঙ্কটেশ আইয়ার, বরুণ চক্রবর্তী, আন্দ্রে রাসেল, সুনীল নারিন, অনুকুল রায়, রিঙ্কু সিং, হর্ষিত রানা, সুয়াশ শর্মা, বৈভব অরোরা, কেএস ভরত (উইকেটরক্ষক), চেতন সাকারিয়া, মিচেল স্টার্ক, আংক্রিশ রঘুবংশী, রমনদীপ সিং, শেরফান রাদারফোর্ড, মণীশ পান্ডে, গাস অ্যাটকিনসন, শাকিব হুসেন, আল্লাহ গজানফার।

আপনার জন্য বাছাই করা কিছু নিউজ

এ বিভাগের অন্যান্য সংবাদ



রে