ঢাকা, মঙ্গলবার, ২১ মে ২০২৪, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১

বাংলাদেশের একাদশে বড় পরিবর্তন

খেলা ডেস্ক . ২৪আপডেট নিউজ
২০২৪ মে ১০ ১৪:৪৭:২৭
বাংলাদেশের একাদশে বড় পরিবর্তন

বাংলাদেশ বনাম জিম্বাবুয়ের মধ্যকার পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের চট্রগ্রাম পর্ব শেষ করে ঢাকায় ফিরেছে দুই দল। চট্রগ্রাম পর্বের তিন ম্যাচে জিতে সিরিজ আগেই নিজেদের করে নিয়েছে বাংলাদেশ। ঢাকা পর্বে হবে সিরিজের বাকি দুটি টি-টোয়েন্টি ম্যাচ। শেষ দুটি ম্যাচে স্কোয়াডে তিনটি পরিবর্তন এনে দল ঘোষণা করেছে বিসিবি।

তাইতো ঢাকার পর্বের একাদশে বড় পরিবর্তন আসছে। আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে বেঞ্চের শক্তি পরিক্ষা করে দেখতে চায় টিম ম্যানেজমেন্ট। আজ দ্বিতীয় টি-টোয়েন্টি ম্যাচে বাংলাদেশ সময় মিরপুরের শের-ই-বাংলা স্টেডিয়ামে ম্যাচটি শুরু হবে সন্ধ্যা ৬টায়। খেলাটি সরাসরি দেখা যাবি টি-স্পোর্টসে।

সাকিব ও মুস্তাফিজ ফিরাতে বাংলাদেশ একাদশে দুটি পরিবর্তন নিশ্চিত। ঢাকা পর্বের একাদশে ফিরছেন মুস্তাফিজ ও সাকিব। আবার চলতি সিরিজে বাজে ফর্মের মধ্যে দিয়ে যাচ্ছে লিটন দাস। তারপরও তাকে আরও একটি সুযোগ দিতে চায় টিম ম্যানেজমেন্ট। লিটনের সঙ্গে ওপেনিংয়ে দেখা যেতে পারে ইনজুরি থেকে ফেরা সৌম্য সরকারকে। সৌম্য একাদশে ফিরলে তিনটি নিশ্চিত।

বাংলাদেশের অধিনায়ক নাজমুল হোসেন শান্ত খেলবেন তিন নম্বরে। যদিও চলতি সিরিজে রানের দেখা পাচ্ছেন না তিনি। চারে খেলবেন সাকিব আল হাসান। পাঁচে ফর্মের তুঙে থাকা তাওহীদ হৃদয়। ছয়ে খেলবেন মাহমুদউল্লাহ রিয়াদ। সাত নম্বরে দেখা যাবে জাকের আলী অনিককে।

একাদশে দেখা যেতে পারে দুই স্পিনার। সেক্ষেত্রে সাকিবের সঙ্গী হতে পারেন রিশাদ হোসেন। লেগ স্পিনের সঙ্গে বড় শট খেলার সামর্থ্য তাকে এগিয়ে রাখবে। দুই স্পিনারের সঙ্গে বোলিং ইউনিটে থাকতে পারে ৩ পেসার। তাসকিন আহমেদ ও মুস্তাফিজুর রহমান অটো চয়েজ। এই দুই প্রিমিয়াম পেসারের সঙ্গে সুযোগ মিলতে পারে মোহাম্মদ সাইফউদ্দিনের।

বাংলাদেশের সম্ভাব্য একাদশ : সৌম্য সরকার, লিটন দাস, নাজমুল হোসেন শান্ত (অধিনায়ক), সাকিব আল হাসান, তাওহিদ হৃদয়, মাহমুদউল্লাহ রিয়াদ, জাকের আলি, রিশাদ হোসেন, মোহাম্মদ সাইফউদ্দিন, তাসকিন আহমেদ ও মুস্তাফিজুর রহমান।

আপনার জন্য বাছাই করা কিছু নিউজ



রে