ঢাকা, সোমবার, ২০ মে ২০২৪, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১

‘দেরাদুনের উইকেট দেখে ঠিক করা হবে মোস্তাফিজের বিকল্প’

খেলা ডেস্ক . ২৪আপডেট নিউজ
২০১৮ মে ২৯ ২২:০০:২৩
‘দেরাদুনের উইকেট দেখে ঠিক করা হবে মোস্তাফিজের বিকল্প’

প্রশ্ন উঠেছে, বাঁ-হাতি পেসার মোস্তাফিজের বদলে কাকে নেয়া হবে? মানে মোস্তাফিজের বিকল্প কে হবেন? আজ সকাল থেকে দুপুর পর্যন্ত প্রধান নির্বাচক মিনহাজুল আবেদিন নান্নু আর ক্রিকেট অপারেশন্স কমিটির চেয়ারম্যান আকরাম খান বসে সম্ভাব্য বিকল্প নিয়ে বেশ কিছুক্ষণ কথাও বলেন।

সম্ভাব্য বিকল্প হিসেবে আবুল হাসান রাজু আর শফিউল ইসলামের নামও উচ্চারিত হয়েছে। ধারণা করা হয়েছিল বিকেলের মধ্যেই বোর্ড থেকে বিজ্ঞপ্তিতে মোস্তাফিজের বিকল্পর নাম চলে আসবে; কিন্তু বিকেল গড়িয়ে সন্ধ্যা, এমনকি রাত ৯টায়ও বোর্ড থেকে কারো নাম ঘোষণা করা হয়নি।

রাতে প্রধান নির্বাচক মিনহাজুল আবেদিন নান্নুর সাথে যোগাযোগে মিললো নতুন তথ্য। আজ রাতে মোস্তাফিজের বিকল্প বোলারের নাম চূড়ান্ত করার কোনই সম্ভাবনা নেই। তারা দেরাদুনের উইকেট সম্পর্কে পরিষ্কার ধারনা পাবার পর ঠিক করবেন কাকে পাঠানো হবে?

কারণ, টিম ম্যানেজমেন্ট ও নির্বাচকরা একমত, মোস্তাফিজ যেহেতু নেই। তাই এখন তার বিকল্প হিসেবে যাকেই পাঠানো হোক, তা ভেবে চিন্তে ও দেরাদুনের উইকেট দেখে। তারপর অবস্থা বুঝে ব্যবস্থা। মঙ্গলবার রাতে জাগো নিউজকে এ তথ্য জানিয়ে নান্নু বলেন, ‘আমরা কোচ, ম্যানেজার তথা টিম ম্যানেজমেন্টকে জানিয়ে দিয়েছি, তারা বুধবার প্র্যাকটিসে গিয়ে দেরাদুনের উইকেটটা মন দিয়ে দেখবেন। টিম ম্যানেজমেন্ট উইকেটের চরিত্র ও গতি-প্রকৃতি ঠাউরে আমাদের যা জানাবেন আমরা সেই আলোকেই বিকল্প পাঠাবো।’

উইকেটের ভিন্নতা হেতু কে কে বিকল্প হতে পারে, সে বিষয়ে নান্নু বলেন, ‘যদি দেরাদুন থেকে টিম ম্যানেজমেন্ট বলে, উইকেট স্পোর্টিং কিংবা পেস সহায়ক, তাহলে দুই পেসার আবুল হাসান রাজু আর শফিউলের মধ্য থেকে যে কোন একজনকে পাঠানো হবে। আর যদি স্লো কিংবা টার্নিং উইকেটের কথা বলা হয়, সে ক্ষেত্রে বাঁ-হাতি স্পিনার সাঞ্জামুল ইসলাম নয়ন কিংবা অফ স্পিনার নাঈম হাসানের যে কারো কথা চিন্তা করবো আমরা। এখন আগেভাগে কাউকে পাঠাতে চাই না আমরা। দেরাদুন থেকে হেড কোচ, বোলিং কোচ, ম্যানেজার ও সিনিয়র প্লেয়াররা প্রথম দিন প্র্যাকটিসে উইকেট দেখে আমাদের জানালে আমরা সে অনুযায়ী বিকল্প ঠিক করবো।’

মোটকথা, উইকেটের চেহারা দেখে আর প্রকৃতি ও আচরণের ওপর ভিত্তি করেই মোস্তাফিজের বিকল্প নির্বাচন করা হবে।

আপনার জন্য বাছাই করা কিছু নিউজ



রে