ঢাকা, সোমবার, ২০ মে ২০২৪, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১

আইপিএলে সাকিবের পাওয়া উচিত ছিল আরও ৭ কোটি

খেলা ডেস্ক . ২৪আপডেট নিউজ
২০১৮ মে ২৯ ২৩:২৬:২৩
আইপিএলে সাকিবের পাওয়া উচিত ছিল আরও ৭ কোটি

আইপিএলের এবারের আসরে বল হাতে দুর্দান্ত ছিলেন সাকিব। ১৭ ম্যাচে খেলে ৮ ইকোনোমিতে ১৪টি উইকেট তুলে নিয়েছে।

অন্যদিকে, ১৭ ম্যাচ খেললেও সাকিব ব্যাটিংয়ে নেমেছেন ১৩ ম্যাচে। যেখানে ১২১ স্ট্রাইক রেটের কিছুটা বেশি করে তুলেছেন ২৩৯ রান। ব্যাটিং তালিকায় তাই তার অবস্থান হয়েছে ৩২তম।

পারফরমেন্সের বিচারে ক্রিকেটের জনপ্রিয় পোর্টাল ক্রিকইনফো সম্প্রতি আইপিএলে খেলা ক্রিকেটারদের নিয়ে একটি মুল্যের রেটিং প্রকাশ করেছে।

এই রেটিংয়ে সাকিবকে মাত্র ২ কোটি রুপিতে দলে ভেড়ালেও তার পারফরমেন্সের বিচারে তা এখন বেড়ে দাঁড়িয়েছে ৯ কোটি রুপিতে। যা তার বিক্রিত মূল্যের প্রায় ৫ গুন। আর এই রেটিংয়ে সবার উপরে আছেন হায়দ্রাবাদ দলপতি কেন উইলিয়ামসন।

এই কিউই ক্রিকেটারকে ৩ কোটিতে হায়দ্রাবাদ কিনে নিলেও পারফরমেন্সের বিচারে তার মূল্য দাঁড়িয়েছে ১০.৬৮ কোটি রুপিতে। এই তালিকার দুই নম্বরে আছেন চেন্নাই সুপার কিংসের ওপেনার শেন ওয়াটসন।

এবারের আসরে দুটি সেঞ্চুরি করেছেন তিনি। যার মধ্যে আছে ফাইনালে হায়দ্রাবাদের বিপক্ষে ম্যাচ জেতানো এক সেঞ্চুরি। তাকে ৪ কোটি রুপিতে কিনে নিলেও তার পারফরমেন্সের উপর ভিত্তি করে তার মূল্য দাঁড়িয়েছে ১১.৬ কোটি রুপিতে।

এই তালিকায় তিন নম্বর অবস্থানেই আছেন টাইগার অলরাউন্ডার সাকিব আল হাসান। চার ও পাঁচ নম্বরে আছেন চেন্নাইয়ের আম্বতি রাইডু এবং কলকাতা নাইট রাইডার্সের সুনীল নারিন।

আপনার জন্য বাছাই করা কিছু নিউজ



রে