ঢাকা, সোমবার, ২০ মে ২০২৪, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১

বিশ্ব একাদশের অধিনায়ক হলেন আফ্রিদি

খেলা ডেস্ক . ২৪আপডেট নিউজ
২০১৮ মে ৩০ ১০:২৮:২৮
বিশ্ব একাদশের অধিনায়ক হলেন আফ্রিদি

প্রাথমিকভাবে বিশ্ব একাদশের অধিনায়ক হিসেবে ইংল্যান্ডের ইয়ন মরগানের নাম ঘোষণা করা হয়েছিল। কিন্তু ইংল্যান্ডের সীমিত ওভারের এই অধিনায়ক হাতে চোট পেয়ে বিশ্ব একাদশ থেকে নিজের নাম প্রত্যাহার করে নেন। তারা যায়গায় দলে নেওয়া হয়েছে স্যাম বিলিংসকে। এছাড়া আরো দুই ইংলিশ ক্রিকেটার স্যাম কুরান ও টাইমাল মিলস যায়গা পেয়েছেন বিশ্ব একাদশে।

তিন সংস্করণ মিলিয়ে পাকিস্তানের হয়ে ৫২৩টি আন্তর্জাতিক ম্যাচ খেলেছেন ৩৮ বছর বয়সী আফ্রিদি। এর আগে ইনজুরির কারণে বিশ্ব একাদশ থেকে নিজের নাম প্রত্যাহার করে নিয়েছিলেন তিনি। তবে পাকিস্তানি এই অল রাউন্ডারের নেতৃত্বে লর্ডসে খেলবে বিশ্ব একাদশ।

বাংলাদেশের দুই ক্রিকেটার সাকিব আল হাসান ও তামিম ইকবালও বিশ্ব একাদশে ডাক পেয়েছেন। কিন্তু ব্যক্তিগত কারণ দেখিয়ে আগেই নিজের নাম প্রত্যাহার করে নিয়েছেন বিশ্বের অন্যতম সেরা অল রাউন্ডার সাকিব। তবে বাংলাদেশের বা-হাতি ড্যাশিং ওপেনার তামিম ম্যাচটি খেলবেন।

বিশ্ব একাদশ স্কোয়াড :

শহীদ আফ্রিদি (পাকিস্তান), তামিম ইকবাল (বাংলাদেশ), মিশেল ম্যাকগ্লাশান (নিউজিল্যান্ড), দীনেশ কার্ত্তিক (ভারত), থিসারা পেরেরা (শ্রীলঙ্কা), লুক রঙ্কি (নিউজিল্যান্ড), শোয়েব মালিক (পাকিস্তান), সন্দিপ লামিচান (নেপাল), আদিল রশিদ (ইংল্যান্ড), মোহাম্মদ শামি (ভারত), স্যাম বিলিংস (ইংল্যান্ড), স্যাম কুরান (ইংল্যান্ড), রশিদ খান (আফগানিস্তান), টাইমাল মিলস (ইংল্যান্ড)।

আপনার জন্য বাছাই করা কিছু নিউজ



রে