ঢাকা, বৃহস্পতিবার, ৯ মে ২০২৪, ২৬ বৈশাখ ১৪৩১

ছন্দে ফেরা সাবিলা

বিনোদন ডেস্ক . ২৪আপডেট নিউজ
২০১৮ মে ৩১ ১৬:০৮:৫৭
ছন্দে ফেরা সাবিলা

ঈদে কতগুলো নাটক করছেন? ‘দাঁড়ান, গুনে বলি।’ এক, দুই, তিন করে হাতের কর গুনে সাবিলা বললেন—‘চৌদ্দটা।’ অনেক তো! ‘হ্যাঁ, এর সঙ্গে আরো দু-একটা যোগ হতে পারে। পনেরো-ষোলোটা হতে পারে।’

গত ঈদে একটি মাত্র নাটকে তাঁকে দেখা গিয়েছিল। অনেক আগে নাটকটার শুটিং করেছিলেন। পারিবারিক কারণে শোবিজ থেকে আড়ালে চলে গিয়েছিলেন জনপ্রিয় এই অভিনেত্রী। সেই অর্থে এবার তিনি ছন্দে ফিরেছেন। ঘুরে দাঁড়িয়েছেনও বলা চলে।

সাবিলাও তাই মনে করেন, ‘এবার বেশ মনোযোগ দিয়ে অভিনয় করছি। নাটকগুলোর গল্প একটার থেকে আরেকটা আলাদা, প্রতিটি চরিত্রেই বৈচিত্র্য রয়েছে। এমন কাজই তো আমি করতে চাই।’ কেমন? “এই যেমন সাগর জাহানের সাত পর্বের ঈদ ধারাবাহিক ‘ফ্যাটম্যান’-এ প্রথমবার মোশাররফ করিম ভাইয়ের সঙ্গে জুটিবদ্ধ হলাম। আগে একই সিরিয়ালে মোশাররফ ভাই ও আমি অভিনয় করেছি। তবে জুটি হয়ে এটাই প্রথম।”

তার মানে জুটি হয়ে কাজ করায় আপনার আগ্রহ? ‘না না, একেবারেই না। এবার ঈদের নাটকে আফরান নিশো, ইরফান সাজ্জাদ, জোভান, তৌসিফ, নিলয় ভাইয়ার সঙ্গে অভিনয় করেছি। যখন যাঁর সঙ্গে কাজ করেছি তাঁর সঙ্গেই একটা রসায়ন গড়ে তোলায় মনোযোগী হয়েছি। অপূর্ব ভাইয়ার সঙ্গে মাবরুর রশীদ বান্নাহ ভাইয়ার একটি নাটকেও অভিনয় করব। তাঁর সঙ্গে আগেও একটি নাটক করেছি। তবে এবারের নাটকটা নিয়ে দারুণ এক্সাইটেড’—বললেন সাবিলা।

জুটিপ্রথা পছন্দ না হলেও তাঁর সঙ্গে দুটি নাম অটোমেটিক চলে আসে—জোভান ও সিয়াম। অস্বীকার করলেন না সাবিলা, ‘হুম, তা জানি। সিয়াম যেহেতু এখন ছোট পর্দায় কাজ করছে না, তাই এবার আমরা কোনো কাজ করিনি। সত্যি বলতে, ওকে মিস করছি। ঈদে ওর ছবি মুক্তি পাবে, ওর জন্য শুভ কামনা।’

নর্থ সাউথ ইউনিভার্সিটিতে পড়তেন বিজনেস অ্যাডমিনিস্ট্রেশনে। মাঝপথে বিরতি পড়ায় বদলিয়েছেন সাবজেক্ট, এমনকি বিশ্ববিদ্যালয়ও। ব্র্যাক বিশ্ববিদ্যালয়ে ভর্তি হয়েছেন ইংরেজি সাহিত্যে। মনে প্রশ্নটা এসেই গেল, পড়াশোনাটা কি হচ্ছে ঠিকমতো? নাকি কাজের চাপে ছেড়েই দিয়েছেন? সাবিলার কাছে সব প্রশ্নের উত্তর যেন তৈরিই থাকে, ‘অনেকের মতো আপনিও হয়তো মনে করছেন, আমি পড়াশোনা ছেড়ে দিয়েছি। আদতে তা নয়, বরং আমি আরো বেশি মনোযোগী হয়েছি। ইংরেজি সাহিত্য আমার খুব পছন্দের। থার্ড সেমিস্টার চলছে। রেজাল্ট শুনলেই বুঝতে পারবেন কেমন চলছে পড়াশোনা—আমার সিজিপিএ ৩.৭০।’

অনেকেই হয়তো অবাক হবেন, সাবিলার ভবিষ্যৎ পরিকল্পনায় নেই ‘অভিনয়’। তিনি হতে চান ইংরেজি সাহিত্যের শিক্ষক। পাশাপাশি সময় পেলে হয়তো শখে অভিনয়টা করবেন।

দর্শক-ভক্তদের জন্য সাবিলার ঈদ উপহার তাঁর অভিনীত নাটক। কিন্তু তাঁর ঈদ কেমন কাটে? ‘জানেন, আমার একটা দুঃখ! শুটিংয়ের চাপে ঈদের শপিং করাই হয় না। শপিং করতে হয় চাঁদরাতে। শপিং কমপ্লেক্সগুলোতে ততক্ষণে ভালো ড্রেস সব ফুরিয়ে যায়। ঘুরে ঘুরে খুঁজতেই থাকি। পরে একটা কিছু কিনে ফেলি’—আক্ষেপের সুরেই বললেন তিনি।

ঈদে বন্ধুদের সঙ্গে প্রচুর ঘোরাঘুরি করেন, এরপর ঘুম। নিজের অভিনীত নাটক দেখেন না বললেই চলে। তবে সব কটি মনোযোগ দিয়ে দেখেন তাঁর মা। বিচার-বিশ্লেষণ করে বের করেন, মেয়ের কোথায় কোন ভুল হয়েছে। এরপর সব অভিযোগ নিয়ে মুখোমুখি হন সাবিলার।

আপনার জন্য বাছাই করা কিছু নিউজ



রে