ঢাকা, শুক্রবার, ১০ মে ২০২৪, ২৬ বৈশাখ ১৪৩১

রেকর্ডের সামনে দাড়িয়ে মুখোমুখি সাকিব-রশিদ খান

খেলা ডেস্ক . ২৪আপডেট নিউজ
২০১৮ জুন ০২ ২২:২৯:১১
রেকর্ডের সামনে দাড়িয়ে মুখোমুখি সাকিব-রশিদ খান

এই টি-টুয়েন্টি ম্যাচ দিয়েই আন্তর্জাতিক অঙ্গনে পা রাখতে যাচ্ছে ভারতের রাজীব গান্ধী স্টেডিয়াম। উত্তরাখণ্ডের রাজধানী দেরাদুনে অবস্থিত ২৫ হাজার দর্শক ধারণক্ষমতার নতুন এ স্টেডিয়ামটি আফগানদের ‘হোম ভেন্যু’।

চার বছর পর টি-টুয়েন্টিতে মুখোমুখি হতে যাওয়া দল দুটির মাঝে একটি ম্যাচ না গড়ালে বোঝার উপায় নেই আসলেই কারা এগিয়ে। ব্যাটিংয়ে বাংলাদেশের সামনে আছে রশিদ খান চ্যালেঞ্জ। এই লেগস্পিনারকে নিয়ে বেশ আলোচনা হচ্ছে ক্রিকেটারদের মাঝে। ভীত না হয়ে সমীহ করেই মোকাবেলা করার কথা দেশ ছাড়ার আগে জানান সহ-অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদ।

অন্যদিকে আফগানিস্তানের সামনে আছে সাকিব চ্যালেঞ্জ। মুখোমুখি প্রথম দেখায় মাত্র ৮ রান দিয়ে এ বাঁহাতি স্পিনার নিয়েছিলেন তিন উইকেট। এই ম্যাচে দারুণ একটি কীর্তি অপেক্ষা করছে সাকিবের জন্য। দুটি উইকেট নিতে পারলে বিশ্বের তৃতীয় ক্রিকেটার হিসেবে আন্তর্জাতিক অঙ্গনে ১০ হাজার রানের পাশাপাশি ৫০০ উইকেটের মালিক হবেন। এর আগে এই রেকর্ড আছে শহীদ আফ্রিদি এবং জ্যাক ক্যালিসের। একটি জায়গায় তারা সাকিবের চেয়ে পিছিয়ে। দুজনই ৫০০ ম্যাচের বেশি খেলে ওই মাইলফলকে পৌঁছান। সেখানে সাকিবের সামনে সুযোগ ৩০০তম ম্যাচে ওই কীর্তি গড়ার।

সাকিবের মতো রশিদ খানও ব্যক্তিগত মাইলফলকের সামনে দাঁড়িয়ে। একটি উইকেট নিতে পারলে টি-টুয়েন্টিতে দ্রুততম সময়ে ৫০ উইকেটের মালিক হবেন। রশিদ টি-টুয়েন্টি খেলছেন দুইবছর ২২০ দিন হল। যেটি ম্যাচের হিসেবে দ্বিতীয় দ্রুততম।

মোহাম্মদ নবীর সামনেও একটি কীর্তির হাতছানি। এই ম্যাচে ৩৯ রান করতে পারলে পঞ্চম অলরাউন্ডার হিসেবে টি-টুয়েন্টিতে এক হাজার রান এবং ৫০টির বেশি উইকেটের মালিক হবেন। আগের চারজন আফ্রিদি, সাকিব, থিসারা পেরেরা এবং ব্রাভো।

আপনার জন্য বাছাই করা কিছু নিউজ

এ বিভাগের অন্যান্য সংবাদ



রে