ঢাকা, মঙ্গলবার, ২১ মে ২০২৪, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১

র‍্যাঙ্কিংয়ে রেটিং পয়েন্টও হারাল সাকিবরা

খেলা ডেস্ক . ২৪আপডেট নিউজ
২০১৮ জুন ০৬ ০০:১২:১৭
র‍্যাঙ্কিংয়ে রেটিং পয়েন্টও হারাল সাকিবরা

সিরিজ শুরুর আগে সমীকরণ ছিল আফগানদের হোয়াইট ওয়াশ করলেই পুরস্কার পেত সাকিব আল হাসানের দল। বর্তমানে টি-টুয়েন্টি র‍্যাঙ্কিংয়ে দশ নম্বরে অবস্থান করছে বাংলাদেশ।

আর টাইগারদের আসন্ন সিরিজের প্রতিপক্ষ আফগানিস্তানের অবস্থান বাংলাদেশের উপরে। সিরিজে ৩-০ ব্যবধানে আফগানদের হারালেই র‍্যাঙ্কিংয়ে ৮ নম্বরে উঠে আসতো বাংলাদেশ দল। সেক্ষেত্রে ১০ নম্বরে নেমে যেত নবি-মুজিবরা।

বাংলাদেশের পয়েন্ট গিয়ে তখন দাঁড়াত ৮২ এবং আফগানদের ৮০। তবে হোয়াইট ওয়াশের সুযোগ না থাকায় পরিবর্তন আসছে না র‍্যাঙ্কিংয়ে। এরই মধ্যে ২-০ এ সিরিজ খুইয়ে বসেছে টাইগাররা। ফলে ৭৪ রেটিং পয়েন্টে নেমে আসার সম্ভাবনা রয়েছে তাদের।

হিসাব বলছে শেষ ম্যাচে জিতলেও পয়েন্ট একই থাকবে তাদের। তবে যদি শেষ ম্যাচেও তারা হেরে যায় সেক্ষেত্রে র‍্যাংকিংয়ে অবনমন হওয়ার সম্ভাবনা রয়েছে তাদের।

হোয়াইট ওয়াশ হলে বাংলাদেশ সেখেত্রে র‍্যাঙ্কিংয়ে বড় ধাক্কা খাবে। আফগানদের পয়েন্ট গিয়ে দাঁড়াবে ৯১ এবং বাংলাদেশের হবে ৭০।

উল্লেখ্য যে, সিরিজের প্রথম টি-টুয়েন্টিতে আফগানদের কাছে ৪৫ রানে হেরেছিল বাংলাদেশ দল। এরপর দ্বিতীয়টিতে টাইগারদের ৬ উইকেটে হারিয়ে সিরিজ জিতে নিল আফগানরা।

আগামী বৃহস্পতিবার অর্থাৎ পাঁচ তারিখে তৃতীয় ম্যাচে মাঠে নামবে দু'দল। সবগুলো ম্যাচই হবে ভারতের দেরাদুনে।

আপনার জন্য বাছাই করা কিছু নিউজ



রে