ঢাকা, মঙ্গলবার, ২১ মে ২০২৪, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১

রশিদের তৃতীয় ওভারেই হেরে যায় বাংলাদেশ!

খেলা ডেস্ক . ২৪আপডেট নিউজ
২০১৮ জুন ০৬ ১০:৫১:০৫
রশিদের তৃতীয় ওভারেই হেরে যায় বাংলাদেশ!

বাংলাদেশ টেস্ট খেলছে এক দশকেরও বেশি সময় ধরে। আর আফগানিস্তান নিজেদের ইতিহাসের প্রথম টেস্ট খেলার অপেক্ষায়। কিন্তু দেরাদুনের বাংলাদেশ-আফগানিস্তানের দুই ম্যাচের একটিতেও মনে হয়নি বাংলাদেশ নিয়মিত টেস্ট খেলে। মাঠে দুই দলের খেলোয়াড়দের শারীরিক ভাষায় মনে হয়েছে ক্রিকেটের প্রথম সারির কোন দলের বিপক্ষে খেলছে ক্রিকেটে ‘নবাগত’ বাংলাদেশ!

মঙ্গলবার আফগানিস্তানের ১৬তম ওভারই ম্যাচের ফলাফল ঠিক করে দেয়, যেটি রশিদের তৃতীয় ওভার ছিল। ক্রিজে তখন তামিম ইকবাল ও সাকিব আল হাসানের মতো বিশ্বমানের দুই ক্রিকেটার। আন্তর্জাতিক ক্রিকেটে দীর্ঘ অভিজ্ঞতা যাদের। কিন্তু রশিদের করা ওই ওভারে এই দুইজনকে মনে হয়েছে বড় বেশি অসহায়। মূলত এই ওভারেই হেরে বসে বাংলাদেশ।

রশিদ খান যখন ওভারটি করতে আসেন তখন বাংলাদেশের স্কোর ১৫ ওভারে ১০১/৪। কিন্তু রশিদ যখন ওভারটি শেষ করেন বাংলাদেশের স্কোরলাইন ১০৩/৭। মানে এক ওভারেই নেই ৩ উইকেট। যার মধ্যে দুইটি উইকেট তামিম ও সাকিবের মতো ব্যাটসম্যানদের। রশিদ এসে ওভারের প্রথম বলেই সাকিবকে তুলে নিলেন। লং অনে ক্যাচ দিলেন বাংলাদেশ অধিনায়ক। এরপর চতুর্থ বলে ফেরালেন তামিম ইকবালকে বোল্ড করে। পরের বলে মোসাদ্দেক হোসেন এলবিডব্লিউ। পুরো মিডল অর্ডার ধসে গেল তাতে। চতুর্থ ওভারে এসে সৌম্য সরকারের উইকেটটিও তুলে নেন।

এদিন ৪ ওভার বল করে ওভার প্রতি ৩ রান দিয়ে রশিদ তুলে নেন ৪ উইকেট। প্রথম ম্যাচেও বাংলাদেশের ৩টি উইকেট তুলে নিয়েছেন তিনি। মানে দুই ম্যাচে ৭ উইকেট। রশিদ খানের আঙুল কি এতটাই দুর্বোধ্য যে তার সামনে অসহায় টাইগাররা? নাকি রশিদ ‘জুজু’তে আগেই পেয়ে বসা টাইগাররা নিজেদের হারিয়ে ফেলেছে? এর কোন সহজ ও সংক্ষিপ্ত উত্তর নেই। তবে এখানেই সব শেষ হয়ে যায়নি। যদিও সিরিজ হারিয়েছে বাংলাদেশ। কিন্তু বৃহস্পতিবারের ম্যাচটিও গুরুত্বপূর্ণ। কখনো টেস্ট না খেলা দলের কাছে হোয়াইটওয়াশের লজ্জা এড়াতে হলে দল হিসেবে ঘুরে দাঁড়াতে হবে টাইগারদের। দেরাদুনের বুকে ফিরে আসতে হবে নিদাহাস ট্রফির আগ্রাসী বাংলাদেশকে।

আপনার জন্য বাছাই করা কিছু নিউজ



রে