ঢাকা, সোমবার, ২০ মে ২০২৪, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১

৩-০ নাকি ২-১?

খেলা ডেস্ক . ২৪আপডেট নিউজ
২০১৮ জুন ০৭ ১৩:১০:৪৪
৩-০ নাকি ২-১?

এবার ধারাবাহিকতায় বজায় রাখার পালা। ৩-০ ব্যবধানের জয় নিয়ে সিরিজ নিজেদের করে বার্তা দিতে চাইবে আসগার স্ট্যানিকজাই এর দল। এখন পর্যন্ত খেলা দুইটি ম্যাচেই আগে ও পরে ব্যাট করে জয়ের দেখা পেয়েছে আফগানরা।

বাংলাদেশকে প্রায় প্রতিটি বিভাগেই পেছনে ফেলতে সক্ষম হয়েছে। জাদরান ও করিম জানাতদের নিয়ে গড়া পেস আক্রমন নিয়ে প্রশ্ন থাকলেও নবি, রাশিদ ও মুজিবদের নিয়ে গড়া স্পিন আক্রমন ম্যাচের ভাগ্য নির্ধারণ করে দিচ্ছে।

এছাড়া শেষের দিকে দ্রুত রান তোলায় বাংলাদেশ থেকে অনেকাংশে এগিয়ে আফগানিস্তান। উল্টো চিত্র বাংলাদেশের ক্যাম্পে, টপ অর্ডারে বড় রানের অভাব থেকে শুরু করে ডেথ ওভারে দ্রুত রান তুলতে ব্যর্থ হয়েছে বাজে ভাবে।

স্পিনাররা বল হাতে ম্যাচের গতিপথ নিয়ন্ত্রনে রাখলেও পেসাররা পরিকল্পনা বাস্তবায়নে ব্যর্থ হয়েছে। প্রথম দুই ম্যাচেই ডেথ ওভারে লাগামছাড়া রান খরচা করেছে বাংলাদেশি পেসাররা।

শেষ ম্যাচে ধবল ধোলাই এড়াতে হলে সব বিভাগেই ভালো করতে হবে বাংলাদেশকে। সম্মিলিত পারফর্মেন্স ছাড়া উড়তে থাকা আফগানদের চেপে ধরা সহজ হবে না।

এদিকে মান বাঁচানোর ম্যাচে বাংলাদেশ একাদশে পরিবর্তন দেখা যেতে পারে। মোসাদ্দেক ও সৌম্যর বদলী হিসেবে মিরাজ ও আরিফুলকে সুযোগ দেয়ার সম্ভাবনা রয়েছে।

আফগান ক্যাম্পে বড় কোন পরিবর্তনের আভাস পাওয়া যায় নি। তবে স্কোয়াডে থাকা বেশ কয়েকজন তরুন ক্রিকেটারকে বাজিয়ে দেখতে চাইলে অবাক হওয়ার কিছু নেই।

আফগানিস্তানের সম্ভাব্য একাদশঃ মোহাম্মদ শেহজাদ, উসমান ঘানি, আসগর স্ট্যানিকজাই, নজিবুল্লাহ জাদরান, মোহাম্মদ নবি, সমিউল্লাহ সানওয়ারি, শাফিকুল্লাহ, রাশিদ খান, করিম জানাত, শফুর জাদরান, মুজিবুর রহমান।

বাংলাদেশের সম্ভাব্য একাদশঃ তামিম ইকবাল, লিটন দাস, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম, মাহমুদুল্লাহ রিয়াদ, সাব্বির রহমান, মোসাদ্দেক হোসেন/মেহেদী মিরাজ, সৌম্য সরকার/আরিফুল হক, আবু হায়দার, রুবেল হোসেন, নাজমুল ইসলাম।

আপনার জন্য বাছাই করা কিছু নিউজ



রে