ঢাকা, সোমবার, ২০ মে ২০২৪, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১

আমার বন্ধুর মতে, নেতৃত্বেই যত সমস্যা!

খেলা ডেস্ক . ২৪আপডেট নিউজ
২০১৮ জুন ০৭ ১৪:৩৭:৪৮
আমার বন্ধুর মতে, নেতৃত্বেই যত সমস্যা!

দুর্গ যখন শত্রু আক্রমণে জর্জরিত, তখন কি করা উচিত? পাল্টা আক্রমণের চিন্তা বাদ দিয়ে নিশ্চয় কোনো রকমে প্রতিহত করে আংশিক ক্ষয়ক্ষতি এড়ানো উচিত। হ্যাঁ, এখন সেটাই করা উচিত বাংলাদেশের। লজ্জার মাত্রা কমাতে অন্তত সিরিজের শেষ ম্যাচটি জয় তুলে বড় ক্ষতির হাত থেকে বাঁচা উচিত তাদের।

কিন্তু আমার ক্রিকেট বিশ্লেষক বন্ধুর মতো, যুদ্ধের নেতৃত্বে সমস্যা থাকলে নাকি এমন ভয়াবহ বিপর্যয় ঘটা স্বাভাবিক। তার দৃষ্টিতে টি-টোয়েন্টি ফরম্যাটে একটি হটকারি সিদ্ধান্ত বড় ক্ষতির কারণ হয়ে দাঁড়ায়। যেমনটা ছোট্ট একটি ছিদ্র ডুবিয়ে দিতে পারে আস্ত নৌকাকে। তাই ছোট ফরম্যাটের ক্রিকেটে উল্টা-পাল্টা সিদ্ধান্ত মোটেও কাম্য নয়। তার মতে, এই ফরম্যাটে নেতৃত্বের জন্য চাই মাশরাফি কিংবা কেন উইলিয়ামসনের মতো কুল মেজাজের লিজেন্ডদের।

সিদ্ধান্ত ও নেতৃত্ব, বন্ধুর মুখে এমন কথায় নিশ্চয় ঠাওর করে ফেলেছেন উনি সাকিব আল হাসানকে উদ্দেশ্য করেই বলছেন। হয়তো ইতোমধ্যে কয়েকটা লাইনও মনের অজান্তে বের হয়েছে আপনার। প্রথম ম্যাচে কেন রিয়াদ-সৈকতকে পুনরায় বোলিং দেয়া হয়নি। কেন সাকিব দায়িত্ব নিয়ে গুড ক্যাপ্টেন্সি করেননি। আবার হয়তো মনের অজান্তে ভেসে উঠছে দ্বিতীয় ম্যাচে হারের দুঃস্মৃতি। আহারে…। সঙ্গে সঙ্গে এমন দীর্ঘশ্বাসও ছেড়ে দিচ্ছেন।

দীর্ঘশ্বাস ছাড়ারই কথা। কারণ টাইগারদের এমন নাকানি-চুবানিতে মনোক্ষুণ্ন বিসিবির বসও। সোজাসাপ্টা ভাষায় জানিয়েছেন, দলে কোন না কোন সমস্যা আছে। এমন হার মোটেও কাম্য ছিল না। এককথায় হতাশ তিনি।শুধু কি পাপন সাহেব হতাশ? নাকি গোটা বাংলাদেশও হতাশ? এমন প্রশ্নের উত্তর সবারই জানা। তবে খানিক প্রত্যাশা, অন্ধকারের বেড়াজাল থেকে বের হয়ে শেষ ম্যাচে নতুন সূর্য উদিত করবে বাংলাদেশ। তবে তার আগে সাব্বির-রুবেলদের বুঝতে হবে, জানতে হবে দেশের মানুষ কি চায় তাদের কাছে। জাতীর কাছে তারা কতটা দায়বদ্ধ।

আপনার জন্য বাছাই করা কিছু নিউজ



রে