ঢাকা, সোমবার, ২০ মে ২০২৪, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১

বাংলাদেশের নতুন কোচ স্টিভ রোডস

খেলা ডেস্ক . ২৪আপডেট নিউজ
২০১৮ জুন ০৭ ১৭:৪৬:১৭
বাংলাদেশের নতুন কোচ স্টিভ রোডস

টাইগারদের নতুন কোচ হয়েছেন সাবেক ইংলিশ ক্রিকেটার স্টিভ রোডস। বিসিবির সাথে কথা বলতে আজই ঢাকায় এসেছেন তিনি। রোডসের সাথে কথা বলে বিসিবি তাকে বাংলাদেশ দলের কোচ করার জন্য সম্মত হয়েছে।

রোডসের সাথে বৈঠক শেষে সংবাদ মাধ্যমের সাথে আলাপকালে একথা জানিয়েছেন বাংলাদেশ ক্রিকেট বোর্ড সভাপতি নাজমুল হাসান পাপন। তিনি বলেছেন, "স্টিভ রোডস আমাদের টপ লিস্টে ছিল। কারস্টেনের যে লিস্ট ছিল সেই লিস্টে ওর নাম ছিল, আমাদের লিস্টেও ওর নাম ছিল। আজকে তার সাথে আমরা সামনা সামনি কথা বলেছি। কথা বলে আমরা সম্পূর্ণ সন্তুষ্ট। সেও আমাদের সাথে সম্মত হয়েছে। এখন থেকে বাংলাদেশের নতুন কোচ হচ্ছেন স্টিভ রোডস।"

খেলোয়াড়ি জীবনে ১৯৮৯ সালে ওয়ানডে অভিষেকের পর দলের হয়ে ৯টি ম্যাচ খেলেন। পাঁচ বছর পর টেস্ট অভিষেক ক্যারিয়ারে ১১টি ম্যাচে নামেন রোডস।মূলত প্রথম শ্রেণীর ক্রিকেটে দূতি ছড়িয়েছেন এই উইকেট রক্ষক। ৪৪০ ম্যাচে প্রায় ১৫ হাজার রান করেছেন।

লিস্ট ‘এ’ ক্রিকেটে ৪৭৭ ম্যাচে ৪ হাজার ৩৬৩ রান রয়েছেন রোডর্সের। বাংলাদেশের ক্রিকেটারদের মধ্যে একমাত্র সাকিব আল হাসানের সঙ্গে কাজ করার অভিজ্ঞতা আছে এই কোচের। প্রথম বাংলাদেশি ক্রিকেটার হিসেবে ২০১০ সালে কাউন্টি দল উস্টারশায়ারের হয়ে খেলেন বাংলাদেশ বর্তমান টেস্ট ও টি-টোয়েন্টি দলের অধিনায়ক।

সেবার রোডস ছিলেন দলটির ডিরেক্টর অব ক্রিকেট। সাবেক এই উইকেটরক্ষক-ব্যাটসম্যান অবশ্য উস্টারশায়ারের কোচ হিসেবেও দায়িত্ব পালন করেছেন দীর্ঘ সময়।ইংল্যান্ড অ্যান্ড ওয়েলস ক্রিকেট বোর্ড (ইসিবি) ২০১৬ সালে রোর্ডসকে জাতীয় দলের স্টাফ হিসেবেও নিয়োগ দিয়েছিল।

আপনার জন্য বাছাই করা কিছু নিউজ



রে