ঢাকা, সোমবার, ২০ মে ২০২৪, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১

মাঠে নামার আগেই জয়ের জন্য বিশাল সুখবর পেলো টাইগাররা!

খেলা ডেস্ক . ২৪আপডেট নিউজ
২০১৮ জুন ০৭ ১৭:৫৬:১৬
মাঠে নামার আগেই জয়ের জন্য বিশাল সুখবর পেলো টাইগাররা!

টানা দুই ম্যাচেই আফগানিস্তানের কাছে পাত্তা পায়নি বাংলাদেশ। র‍্যাঙ্কিংয়ে আটে থাকা আফগানিস্তান সিরিজ নিশ্চিত করে বাড়িয়ে নিয়েছে বাংলাদেশের সাথে রেটিং পয়েন্টের ব্যবধানটাও। কেন বাংলাদেশের এমন ভরাডুবি তা নিয়ে চলছে বাংলাদেশের ক্রিকেট সমর্থকদের ময়নাতদন্ত। অন্যদিকে উৎসবের নগরী হয়ে উঠেছে কাবুল-কান্দাহার।

প্রথম টি-টোয়েন্টির ব্যাটিং ব্যর্থতার পুনরাবৃত্তি ঘটেছে দ্বিতীয় টি-টোয়েন্টিতে। প্রথম ম্যাচের মতো দ্বিতীয় ম্যাচেও প্রথম দশ ওভার পর্যন্ত লড়াই করেছে বাংলাদেশের ব্যাটসম্যানরা। শেষ দশ ওভারে বোলিং আক্রমণে আনা হয় লেগ স্পিনার রশিদ খানকে।

দুই ম্যাচেই একাই গুড়িয়ে দেন বাংলাদেশকে। তার একটি জাদুকরী ওভারই যেন খোলনলচে বদলে দেয় ম্যাচের পরিস্থিতি। দ্বিতীয় টি-টোয়েন্টিতে প্রথম দশ ওভারে ৩ উইকেটে ৮১ রান নিয়েও ১৩৪ রানের বেশি করতে পারেনি বাংলাদেশ।

মিডল অর্ডারের ব্যাটসম্যানরাও ব্যর্থতার খাতা লম্বা করছেন। এখনো কেউ করতে পারেনি অর্ধশতক। দুই ম্যাচেই বড় জুটির অভাব বেশ ভালোই অভাব অনুভব করেছে বাংলাদেশ। বোলিংয়ে হঠাৎ হঠাৎ খেই হারিয়েছেন বোলাররা। তিন বিভাগেই আফগানদের কাছে উড়ে গিয়েছে বাংলাদেশ।

আফগানিস্তান বাংলাদেশের চেয়ে র‍্যাঙ্কিংয়ে এগিয়ে। টি-টোয়েন্টিতে তারা শক্তিশালী। রয়েছে দুর্দান্ত বোলিং আক্রমণ। তবুও দুই ম্যাচ হেরে যাওয়াটা মানা যেন একটু কষ্টসাধ্যই। অন্তত হোয়াইটওয়াশের লজ্জা এড়ানো উচিত বাংলাদেশের।

ভারতের রাজীব গান্ধী আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামের তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে আর শেষ টি-টোয়েন্টি ম্যাচে আফগানিস্তানের মুখোমুখি হচ্ছে বাংলাদেশ। বাংলাদেশ সময় রাত ৮ টা ৩০ মিনিটে শুরু হবে। এদিকে আজকের ম্যাচে একাদশে দেখা যাচ্ছেনা আফগানিস্তানের তরুন লেগস্পিনারের রাশিদ খানকে। এই মাসে ভারতের বিপক্ষে একমাত্র টেস্ট ম্যাচ উপলক্ষে আজকের ম্যাচে তাকে বিশ্রাম দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে আফগানিস্তান।

এখন পর্যন্ত এই সিরিজের দুই ম্যাচে ২৫ রানে ৭ উইকেট লাভ করেছেন রাশিদ খান। এদিকে রাশিদ খান কে নিয়ে আফগানিস্তান ক্রিকেট বোর্ডের প্রধান বলেন, ‘সিরিজ জেতানোর জন্য রশিদকে ধন্যবাদ। কিন্তু সামনে ভারতের সাথে আমাদের টেস্ট ম্যাচ। আর ঐতিহাসিক এই ম্যাচের আগে আমরা তাকে বিশ্রাম দিতে চাচ্ছি। টেস্টটা বড় চ্যালেঞ্জ আমাদের জন্য তাই তাকে চাঙ্গা রাখার জন্যই শেষ ম্যাচে একাদশের বাইরে রাখা হতে পারে।’

আর রশিদ খান যদি আজ একাদশের বাইরে থাকে তাহলে আশা করা যেতে পারে বাংলাদেশের ব্যাটিং লাইন আপ আজ চ্যালেঞ্জিং স্কোর করতে সক্ষম হবে ।

আপনার জন্য বাছাই করা কিছু নিউজ



রে