ঢাকা, মঙ্গলবার, ২১ মে ২০২৪, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১

আজ বিকেলে খালি হাতে দেশে ফিরছে টিম বাংলাদেশ

খেলা ডেস্ক . ২৪আপডেট নিউজ
২০১৮ জুন ০৮ ১৩:০৬:১২
আজ বিকেলে খালি হাতে দেশে ফিরছে টিম বাংলাদেশ

সিরিজ জয়ের প্রত্যাশা নিয়ে দেরাদুন গেলেও খালি হাতে ফিরতে হচ্ছে টিম বাংলাদেশকে। বিকেল ৪টা ২০ মিনিটে জেট এয়ারের একটি বিমানে বাংলাদেশ দল ঢাকা পৌঁছাবে।

আফগানিস্তানের কাছে ধবল-ধোলাই হয়েছে বাংলাদেশ। নিজেদের ক্রিকেট ইতিহাসে সেরা সাফল্য পেয়েছে তারা। টেস্ট স্ট্যাটাস পাওয়ার আগে এবং পরে টেস্ট খেলুড়ে দলগুলোর মধ্যে জিম্বাবুয়ে বাদে আর কোনো দলকে টি-টোয়েন্টি সিরিজে ধবল-ধোলাই করতে পারেনি আফগানিস্তান। বৃহস্পতিবার ১ রানের জয়ে আফগানিস্তানের সাফল্যের তালিকায় যোগ হয়েছে বাংলাদেশের নাম।

প্রথমবারের মতো আফগানিস্তানের আতিথেয়তা নিয়ে কোনো সাফল্যই পেল না বাংলাদেশ। দুই-একটি ব্যক্তিগত পারফরম্যান্স বাদে বলার মতো অর্জন নেই। ৩-০ ব্যবধানে হোয়াইট ওয়াশ হওয়ার আগে প্রস্তুতি ম্যাচও হেরেছিল বাংলাদেশ। সেটাও আফগানিস্তান ‘এ’ দলের বিপক্ষে। সব মিলিয়ে এ সফরে প্রাপ্তির খাতা শূন্য।

দেশে ফিরে ছুটিতে থাকবেন ক্রিকেটাররা। সামনেই বাংলাদেশের ওয়েস্ট ইন্ডিজ সফর। ওই সফরের প্রস্তুতি শুরু হবে ঈদের পরপরই। চন্ডিকা হাথুরুসিংহে বছরের শুরুতে দায়িত্ব ছাড়ার পর থেকে প্রধান কোচ ছাড়াই চলছিল বাংলাদেশ দল। অবশেষে গতকালই বাংলাদেশ দলের প্রধান কোচ হিসেবে স্টিভ রোডসকে নিয়োগ দেয় বিসিবি। আগামী ২০ জুন দলের দায়িত্ব গ্রহণ করবেন তিনি।

ওয়েস্ট ইন্ডিজে বিপক্ষে দুটি টেস্ট, তিনটি করে ওয়ানডে এবং টি-টোয়েন্টি খেলবে বাংলাদেশ। ৪৮ দিনের সফরের জন্য ২০ জুন ঢাকা ছাড়বে বাংলাদেশ দল। আফগানিস্তান সিরিজের ব্যর্থতা কাটিয়ে বাংলাদেশ দল ক্যারিবীয় দ্বীপপুঞ্জে ঘুরে দাঁড়াতে পারে কিনা সেটাই দেখার।

আপনার জন্য বাছাই করা কিছু নিউজ



রে