ঢাকা, মঙ্গলবার, ২১ মে ২০২৪, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১

ডেঙ্গুতে আক্রান্ত হয়ে ব্যাংক কর্মকর্তার মৃত্যু

জাতীয় ডেস্ক . ২৪আপডেট নিউজ
২০১৮ জুন ০৯ ২১:৫৫:৪২
ডেঙ্গুতে আক্রান্ত হয়ে ব্যাংক কর্মকর্তার মৃত্যু

তিনি রাজধানীর বাংলামোটরের সোনালী ব্যাংক কর্মকর্তা বলে জানা গেছে। বেসরকারি একটি প্রতিষ্ঠানে ঊর্ধ্বতন কর্মকর্তা স্বামী সাব্বির হাসান পল্লব। রয়েছে সাড়ে তিন বছরের ছেলে ইলতেমিন ও ৮ মাস বয়সী মেয়ে আজিহা। বেশ সুখেই দিন কাটাচ্ছিল তারা।

নিহতের পারিবারিক সূত্রে জানা গেছে, ফারজানার আগে থেকে বড় কোনো অসুখ ছিল না। গত মঙ্গলবার রোজা থেকে অফিস করেন। দুপুরের পর কিছুটা অসস্থিবোধ করলে বাসায় ফিরে আসেন। ইফতারের পর ফারজানা প্রচণ্ড জ্বরে ভোগে।

ভোরের দিকে অবস্থার অবনতি হতে থাকে। পারিবারিক চিকিৎসকদের পরামর্শে সে’দিন রাত থেকে প্রাথমিক চিকিৎসা চলতে থাকে। পরবর্তীতে তার শারীরিক অবস্থার দ্রুত অবনতি হয়। এক পর্যায়ে জ্ঞান হারালে তাকে দ্রুত সেন্ট্রাল হাসপাতালের আইসিইউতে ভর্তি করা হয়।

সেন্ট্রাল হাসপাতালের একজন চিকিৎসক জানান, একজন সুস্থ মানুষের দেহে রক্তে প্লাটিলেটের পরিমাণ সর্বনিম্ন দেড় লাখ থেকে সাড়ে ৪ লাখ থাকে। কিন্তু ফারজানা আক্তারের রক্তে প্লাটিলেটের পরিমাণ কমে আসে।

নিহত ফারজানার সম্পর্কে মামা তরিকুল হুদা হিলটন জানান, রক্তে প্লাটিলেটের পরিমাণ কমে যাওয়ায় স্বজনরা তাকে বাঁচাতে মোট ১২ ব্যাগ ব্লাড দেন। কিন্তু তবুও তাকে বাঁচানো যায়নি। ফারজানার গ্রামের বাড়ি চট্টগ্রামের হালিশহর।

ফারজানার মৃত্যুতে কাদরুল হুদা ডালটন নামে তার এক মামা বিদায় ফারা শিরোনাম ফেসবুকে লেখেন, ‘আমার ভাগ্নে পল্লব (বড় বোনের ছেলে) এর বউ ফারা গতকাল ডেঙ্গু জ্বর নিয়ে ধানমন্ডি সেন্ট্রাল হসপিটালে ভর্তি হয়ে আজ সকালে না ফেরার দেশে চলে গেছে। ইন্না লিল্লাহ... রাজিউন।

চট্টগ্রামের মেয়ে ফারা ঢাকার সোনালী ব্যাংকের সিনিয়র অফিসার ছিল। অত্যন্ত ভালো এবং সদালাপের মেয়েটা সকলের কাছে খুবই প্রিয় ছিল। ওদের দুটো সন্তান... দুজনেই শিশু! আল্লাহ তাকে জান্নাতবাসী করুন। আমিন।’

স্বাস্থ্য অধিদফতরের রোগ নিয়ন্ত্রণ কক্ষের ইনচার্জ ডা. আয়েশা আক্তার এ খবরের সত্যতা নিশ্চিত করে বলেন, সেন্ট্রাল হাসপাতালের চিকিৎসকরা তাকে জানিয়েছেন, ডেঙ্গু হেমোরেজিক জ্বরে আক্রান্ত হয়ে রোগীর মৃত্যু হয়।

এ নিয়ে চলতি বছর ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে মোট দু’জনের মৃত্যু হলো। ইতিপূর্বে গত ২৬ জানুয়ারি দুপুর ১টায় রাজধানীর ইউনাইটেড হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় নার্গিস বেগম (৪৩) মারা যান।

চলতি বছরের ১ জানুয়ারি থেকে ৯ জুন পর্যন্ত মোট ১০২জন ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়েছেন। গত ২৪ ঘণ্টায় রাজধানীর হলি ফ্যামিলি ও স্কয়ার হাসপাতালে ডেঙ্গু জ্বরে আক্রান্ত দ’জন রোগী ভর্তি হন।

আপনার জন্য বাছাই করা কিছু নিউজ



রে