ঢাকা, সোমবার, ২০ মে ২০২৪, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১

ইতিহাস তৈরি করে চ্যাম্পিয়ন বাংলাদেশের মেয়েরা

খেলা ডেস্ক . ২৪আপডেট নিউজ
২০১৮ জুন ১০ ১৫:১৩:০৪
ইতিহাস তৈরি করে চ্যাম্পিয়ন বাংলাদেশের মেয়েরা

মামুলি এই লক্ষ্যে খেলতে নেমে স্পিনার একতা বিস্তের প্রথম ওভারটি দেখে শুনে খেললেও দ্বিতীয় ওভারেই হাত খুলে খেলা শুরু করেন ওপেনার আয়েশা রহমান। পেসার শিখা পান্ডের করা সেই ওভারের তৃতীয় এবং চতুর্থ বলে পর পর দুইটি চার মারেন আয়েশা।

তবে দুই বল হাতে থাকলেও সেই ওভারে পায়ে চোট পেয়ে মাঠ ছাড়েন ভারতীয় পেসার শিখা। এরপর থেকে দারুণ বুঝে শুনে খেলা শুরু করেন দুই ওপেনার আয়েশা এবং শামিমা।

শেষ বলে ২রান নিয়ে ২০ ওভার শেষে ৭ উইকেটে ১১৩ রান করেবাংলাদেশ নারী ক্রিকেট দল। ফলাফল বাংলাদেশ ৩ উইকেটে বিজয়ী।

এর আগে আজকের ম্যাচের শুরুতে টসে জিতে ভারতকে প্রথমে ব্যাটিংয়ে আমন্ত্রণ জানিয়েছিলেন টাইগ্রেস অধিনায়ক সালমা খাতুন। পরবর্তীতে ব্যাটিংয়ে নেমে বাংলাদেশের বোলারদের দারুণ বোলিংয়ের সামনে একের পর এক উইকেট হারাতে থাকে ভারত।

রুমানা, সালমা, খাদিজাদের দুর্দান্ত স্পেলে অধিনায়ক হারমানপ্রীত কাউর ছাড়া আর কেউই বলার মতো রান করতে পারেননি। হারমানপ্রীত ৪২ বলে ৫৬ রানের ইনিংসটি না খেললে হয়তো আরো কম রানে গুঁটিয়ে যেতো ভারত।

মূলত তাঁর দৃঢ়চেতা ব্যাটিংয়ের কল্যাণেই ৯ উইকেটে পুরো ওভার শেষ করতে সক্ষম হয়েছে ভারত। দ্বিতীয় সর্বোচ্চ ১১ রান করেছেন মিতালি রাজ এবং ভেদা কৃষ্ণামূর্তি। এছাড়াও ১০ রান এসেছে ঝুলন গোস্বামীর ব্যাট থেকে।

বাংলাদেশের পক্ষে খাদিজা তুল কুবরা ২৩ রানে ২টি এবং রুমানা আহমেদ ২২ রানে ২টি উইকেট শিকার করেছেন। এছাড়াও ১টি করে উইকেট পেয়েছেন সালমা খাতুন এবং জাহানারা আলম।

বাংলাদেশ একাদশ শামীমা সুলতানা, আয়েশা রহমান, ফারজানা হক, সানজিদা ইসলাম, ফাহিমা খাতুন, জাহানারা আলম, নিগার সুলতানা, রুমানা আহমেদ, সালমা খাতুন, খাদিজাতুল কুবরা, নাহিদা আকতার।

ভারত একাদশঃ মিতালী রাজ, স্মৃতি মানদানা, হারমানপিত কর (সি), দীপ্তি শর্মা, ভেদা কৃষ্ণমূর্তি, আনুজা পাটিল, ঝুলান গোস্বামী, তানিয়া ভাটিয়া (এক), একতা বিশট, শিখা পান্ডে, পুনম যাদব।

আপনার জন্য বাছাই করা কিছু নিউজ



রে