ঢাকা, সোমবার, ২০ মে ২০২৪, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১

এক সপ্তাহে দেশে ফিরেছেন ২১,০০৭ হাজি

জাতীয় ডেস্ক . ২৪আপডেট নিউজ
২০১৮ সেপ্টেম্বর ০৩ ১২:১৮:২৭
এক সপ্তাহে দেশে ফিরেছেন ২১,০০৭ হাজি

পবিত্র হজ পালন শেষে হাজিদের নিয়ে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের প্রথম ফিরতি ফ্লাইট শুরু হয়েছে গত ২৭ আগস্ট। শেষ হবে আগামী ২৬ সেপ্টেম্বর।

জেদ্দা হজ অফিস সূত্রে জানা গেছে, সরকারি ব্যবস্থাপনায় আগত বিজি-১০৬৯ ফ্লাইটের যাত্রীরা এখন মদিনায় অবস্থান করছেন। সেখানে তারা ৮ দিন অবস্থান শেষে বাংলাদেশে প্রত্যাবর্তন করবেন। আগামী ৬ সেপ্টেম্বর বিজি-১০৭১ এবং বিজি-১০৭৩ দুটি ফ্লাইটের হাজিগণ মক্কা হতে মদিনার উদ্দেশে যাত্রা করবেন।

ধর্ম মন্ত্রণালয়ের উদ্যোগে মক্কা থেকে প্রকাশিত হজ বুলেটিন সূত্রে জানা গেছে, এ বছর পবিত্র হজ পালন করতে গিয়ে রোববার (২ সেপ্টেম্বর) পর্যন্ত সৌদি আরবে সর্বমোট ১০৬ জন (পুরুষ ৮৮ জন ও নারী ১৮ জন) বাংলাদেশি ইন্তেকাল করেছেন। তাদের মধ্যে মক্কায় ৬৯ জন মদিনায় ৭ জন, জেদ্দায় ২ জন, মিনায় ১৮ জন ও আরাফাতে ১০ জন মারা যান।

সর্বশেষ গত ১ সেপ্টেম্বর নরসিংদী জেলার মো. মজিবুর রহমান (৫৪) পবিত্র মক্কা আল-মুকাররমায় ইন্তেকাল করেছেন (ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। তার পাসপোর্ট নম্বর ওসি ৩১৩২০১৮।

চলতি বছর পবিত্র হজ পালনের জন্য বিমান বাংলাদেশ ও সৌদি এয়ারলাইন্সের মোট ৩৭১টি ফ্লাইটে বাংলাদেশ থেকে সর্বমোট ১ লাখ ২৭ হাজার ২৯৮ জন (ব্যবস্থাপনা সদস্যসহ) সৌদি আরবে যান।

আপনার জন্য বাছাই করা কিছু নিউজ



রে