ঢাকা, বৃহস্পতিবার, ২ মে ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১

আল আউট উইন্ডিজ

খেলা ডেস্ক . ২৪আপডেট নিউজ
২০১৮ ডিসেম্বর ২২ ১৮:৩৮:২৬
আল আউট উইন্ডিজ

কন্ডিশন এবং কুয়াশার কথা মাথায় রেখে এদিন স্বভাবতই প্রথমে বল করার সিদ্ধান্ত নেন বাংলাদেশ দলের অধিনায়ক সাকিব আল হাসান। ব্যাট করতে নেমে দলকে উড়ন্ত সূচনা এনে দেন এভিন লুইস ও শাই হোপ। তবে বোলারদের উপর বেশি চড়াও হয়েছিলেন লুইসই।

দলীয় ৭৬ রানে অধিনায়ক সাকিব আল হাসানের শিকার হয়ে সাজঘরে ফেরেন ১২ বলে ২৩ রান করা হোপ। দলীয় ৯০ রানে ২ রান করা কিমো পলকে সাজঘরে ফেরান মুস্তাফিজুর রহমান। তবে তাতেও থামেনি লুইসের তাণ্ডব। চড়াও হয়ে খেলে দলকে তিনি এনে দেন বড় সংগ্রহের ভিত। তবে সেঞ্চুরি না পাওয়ার আক্ষেপ নিয়েও সাজঘরে ফিরতে হয় তাকেও। তার আগে ৮টি ছক্কা ও ৬টি চারের সহায়তায় ৩৬ বলে করেন ৮৯ রান।

লুইস বিদায় নেওয়ার পর রানের গতি কিছুটা শ্লথ হয়ে গেলেও নিকোলাস পুরান ম্যাচের মেজাজ অনুযায়ী খেলতে থাকেন। শেষ পর্যন্ত বাংলাদেশের বোলারদের সামনে বাধা হয়ে দাঁড়ান কেবল তিনিই। মাহমুদউল্লাহ রিয়াদ রভম্যান পাওয়েল ও শিমরন হেটমেয়ারকে সাজঘরে ফেরানোর পর পুরানকে (২৯) আউট করেন মুস্তাফিজ।

এরপরই খেই হারিয়ে ফেলে সফরকারী দল। মুস্তাফিজ কার্লোস ব্র্যাথওয়েটকে সাজঘরে ফেরানোর পর বল হাতে চমক দেখান সাকিবও। তিনি তুলে নেন শেরফানে রাদারফোর্ড ও ফাবিয়ান অ্যালেনের উইকেট। শেষ ওভারের দ্বিতীয় বলে ওশানে থমাস রান আউট হলে ১৯০ রানে থামে উইন্ডিজের ইনিংস।

বাংলাদেশের পক্ষে মুস্তাফিজ, সাকিব ও রিয়াদ তিনটি করে উইকেট শিকার করেন।

উল্লেখ্য, এই ম্যাচে অপরিবর্তিত অর্থাৎ দ্বিতীয় ম্যাচের একাদশ নিয়েই খেলতে নেমেছে দুই দল। আর ইনিংসে নিজের প্রথম উইকেটটি শিকার করে বাংলাদেশি অধিনায়ক সাকিব বনে গেছেন আন্তর্জাতিক টি-২০’র তৃতীয় সর্বোচ্চ উইকেটশিকারি। এই অর্জনে তিনি পেছনে ফেলেছেন পাকিস্তানের সাঈদ আজমল ও উমর গুলকে।

সংক্ষিপ্ত স্কোর

টস: বাংলাদেশ

উইন্ডিজ ১৯০/১০ (১৯.২ ওভার)

লুইস ৮৯, পুরান ২৯

রিয়াদ ১৮/৩, মুস্তাফিজ ৩৩/৩, সাকিব ৩৭/৩

জয়ের জন্য বাংলাদেশের লক্ষ্য ১৯১ রান।

আপনার জন্য বাছাই করা কিছু নিউজ



রে