ঢাকা, সোমবার, ১৩ মে ২০২৪, ৩০ বৈশাখ ১৪৩১

অবসরের পর যা করবেন মুহিত

জাতীয় ডেস্ক . ২৪আপডেট নিউজ
২০১৯ জানুয়ারি ০৭ ১৫:৫১:৩৭
অবসরের পর যা করবেন মুহিত

আজ সোমবার অর্থ মন্ত্রণালয়ের অর্থ বিভাগের সভাকক্ষে অর্থমন্ত্রী এবং অর্থ ও পরিকল্পনা প্রতিমন্ত্রী বিদায়ী অনুষ্ঠানে তিনি এ মন্তব্য করেন।

মুহিত বলেন, ‘আমরা গত ১০ বছরে বাংলাদেশকে ভিক্ষুকের দেশ থেকে উন্নতরণ ঘটিয়েছি। বিশ্বের কোনো দেশ বাংলাদেশকে ভিক্ষুকের দেশ বলতে সাহস পায়না। দেশকে এ অবস্থায় উন্নয়নে আমার অংশগ্রহণ থাকায় নিজেকে ধন্য মনে করছি। আমরা আগামী ৫ বছর ধারাবহিকভাবে তৃতীয়বার ক্ষমতায় থাকছি। আগামী ৫ বছরে দেশে এমন একটি জায়গায় যাবে, যাকে কেউ রোধ করতে পারবে না।’

অনুষ্ঠানে মহাহিসাব নিরীক্ষক ও নিয়ন্ত্রক মোহাম্মদ মুসলিম চৌধুরী, বাংলাদেশ ব্যাংকের গভর্নর ফজলে কবির, আর্থিক প্রতিষ্ঠান বিভাগের সচিব মো. আসাদুল ইসলাম, অর্থ সচিব আব্দুর রউফ তালুকদারসহ অর্থ মন্ত্রণালয়েল বিভিন্ন বিভাগের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, নতুন মন্ত্রিসভায় অর্থমন্ত্রী হচ্ছেন আ হ ম মুস্তফা কামাল। তিনি বর্তমানে পরিকল্পনামন্ত্রী হিসেবে দায়িত্ব পালন করছেন। বঙ্গভবনে আজ সোমবার বিকেলে শপথ নিয়ে তার দায়িত্ব শুরু করবেন। আর তখন থেকেই অবসরে যাবেন অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত। এদিকে অর্থ ও পরিকল্পনা প্রতিমন্ত্রী এম এ মান্নান বিকেলে শপথ নিয়ে পরিকল্পনা মন্ত্রণালয়ের দায়িত্ব গ্রহণ করবেন।

আপনার জন্য বাছাই করা কিছু নিউজ

এ বিভাগের অন্যান্য সংবাদ



রে