ঢাকা, সোমবার, ২০ মে ২০২৪, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১

যে কারনে এক সূত্রে গাঁথা হতে পারে রবার্ট ব্রুস আর মাশরাফিকে

বিনোদন ডেস্ক . ২৪আপডেট নিউজ
২০১৯ মে ১৬ ১৯:৩৫:১০
যে কারনে এক সূত্রে গাঁথা হতে পারে রবার্ট ব্রুস আর মাশরাফিকে

ইংরেজরা আকস্মিক আক্রমণ করে রবার্ট ব্রুসের স্কটল্যান্ডকে দখল করে বসে৷ স্কটিশ এই বীরও হার মানার পাত্র নন। তিনিও পাল্টা আক্রমণ চালান। তবে একবার, দুইবার, তিনবার এভাবে ছয়বারই রাজ্য পুনরুদ্ধারে ব্যর্থ হন। প্রাণ বাঁচাতে পরে আশ্রয় নেন এক গুহায়। ব্রুস তখন বেশ হতাশ এবং দুঃখ ভারাক্রান্ত। ছয়বার চেষ্টা করলেন অথচ রাজ্যকে আর ফেরত পেলেন না৷ এসব চিন্তা করতে করতে হঠাৎই তার নজর পড়ে গুহার এক মাকড়সার দিকে।

মাকড়সাটি গুহার দুই দেয়ালকে মিলিয়ে একটি জাল বুনার চেষ্টা করছিলো। কিন্তু বারবার ব্যর্থ হলো সেটি। ছয়বারের ব্যর্থ চেষ্টার পর সপ্তমবারে জাল বুনতে সক্ষম হলো মাকড়সাটি৷ এই ঘটনাটি ব্রুসের মনে গভীরভাবে দাগ কেটে গেলো৷ তিনি ফিরে পেলেন হারানো মনোবল। পুনরায় তার সৈন্যবাহিনীকে সংঘটিত করে বীরত্বের সঙ্গে আবারো রাজ্য উদ্ধারে লড়াই করলেন ব্রুস। আর এবার শেষ হাসি ফুটে ব্রুসের মুখেই। সপ্তমবারের চেষ্টায় রাজ্য পুনরুদ্ধারে সক্ষম হন তিনি।

এদিকে অধিনায়ক মাশরাফিরও এটা সপ্তম ফাইনাল৷ সেই সঙ্গে পঞ্চপান্ডবদেরও এটি সপ্তম ফাইনাল। আগের ছয় ফাইনাল হেরেছে বাংলাদেশ৷ তবে কি রবার্ট ব্রুসের মতো তাঁরাও জয় পাবেন ‘লাকি সেভেনে’? ইতিহাস হয়তো ডাকছে ডাবলিনকে৷ ডাকছে বাংলাদেশকে। ১৬ কোটি মানুষের অনুপ্রেরণায় হয়তো ডাবলিনের বিকেল আর বাংলাদেশের রাত ভাসবে, ” বাংলাদেশ, বাংলাদেশ। ” – কোরাস ধ্বনিতে।

আপনার জন্য বাছাই করা কিছু নিউজ



রে