ঢাকা, সোমবার, ২১ অক্টোবর ২০১৯, ৬ কার্তিক ১৪২৬

কাশ্মীর উত্তাল পরিস্থিতি নিয়ে কড়া ভাষায় জবাব দিলেন ইরফান পাঠান

২০১৯ আগস্ট ০৬ ১১:৪৩:২৪
কাশ্মীর উত্তাল পরিস্থিতি নিয়ে কড়া ভাষায় জবাব দিলেন ইরফান পাঠান

বর্তমানে উত্তাল পরিস্থিতি বিরাজ করছে ভারতের কাশ্মীরে। সেখান থেকে সরিয়ে নেওয়া হয়েছে সকল পর্যটক এমনকী ক্রিকেট কোচদেরকেও। যাদের মধ্যে আছেন সাবেক পেস বোলিং অল-রাউন্ডার ইরফান পাঠান। বাতিল করা হয়েছে অমরনাথ যাত্রা।

এদিকে কাশ্মীর থেকে গতকাল সোমবার ৩৭০ ধারা তুলে নেওয়ার সিদ্ধান্ত নিয়েছে ভারতের কেন্দ্রীয় সরকার। এমতাবস্থায় শান্তির বার্তা দিয়ে টুইট করেছেন ইরফান।

এদিকে শ্রীনগর থেকে চলে যাওয়ার নির্দেশ পাওয়ার পরেই টুইট করে ইরফান পাঠান লিখেন, ‘আমার হৃদয় পড়ে রয়েছে কাশ্মীরে। ভারতীয় সেনাবাহিনী ও কাশ্মীরি ভাই-বোনদের সঙ্গেই রয়েছে আমার হৃদয় ও মন।’ সেই টুইটে হ্যাশ ট্যাগ হিসেবে পাঠান লেখেন, #কাশ্মীর, #কাশ্মীরআন্ডারথ্রেট।

আর এই টুইটের পরেই বেশ কিছু সোশ্যাল সাইট ব্যবহারকারীর রোষের মুখে পড়েন ইরফান। এক ইউজার পাঠানকে আক্রমণ করে লিখেন, ‘বড় বড় কথা বলে শেষে #কাশ্মীরআন্ডারথ্রেট লিখে নিজের জিহাদি মানসিকতাই বুঝিয়ে দিলেন ইরফান। কাশ্মীর ইজ নট আন্ডার থ্রেট। ইট ওয়াজ আন্ডার থ্রেট। এ বারের স্বাধীনতা দিবসে কাশ্মীরের উপর থেকে ৩৫ এবং ৩৭০ ধারা তুলে নেওয়া হবে।’

এরপর সেই টুইটের কড়া ভাষায় প্রতিবাদ করে ইরফান লিখেন, ‘অমরনাথ যাত্রীদের চলে যেতে বলা হয়েছে এবং যাত্রা বন্ধ করতে বলা হয়েছে। এর অর্থই হল, কাশ্মীরে আতঙ্কের পরিবেশ। সেই কারণেই নিরাপত্তা ব্যবস্থা নেওয়া হয়েছে। নিজের নোংরা চিন্তাভাবনা বদলান। সব কথায় ধর্মকে টেনে আনবেন না। সব কথায় প্রমাণ চাইবেন না।’

পাঠকের মতামত:

খেলা এর সর্বশেষ খবর

খেলা - এর সব খবর



রে