ঢাকা, বৃহস্পতিবার, ২ মে ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১

এবার কলাপ খুলে গেল সৌদি প্রবাসীদের, মাফ হয়ে গেল ৭ লক্ষ টাকা

প্রবাসী ডেস্ক . ২৪আপডেট নিউজ
২০২০ এপ্রিল ২৫ ২৩:০৯:০৭
এবার কলাপ খুলে গেল সৌদি প্রবাসীদের, মাফ হয়ে গেল ৭ লক্ষ টাকা

জুটছে না ঠিকমত। সেখানে বাড়িভাড়া কোথা থেকে দিবেন তা নিয়ে চিন্তায় রয়েছেন অনেকে প্রবাসী। এই সব বিপদে পরা প্রবাসীদের বাড়ি ভাড়া মউকুফ করে দারুণ দৃষ্টান্ত উপস্থাপন করলেন এই চার ভাই।

৭ লক্ষ টাকা বাসা ভাড়া মাফ করলেন সৌদি প্রবাসী !এই চারজন প্রবাসী ভাইয়ের নাম যথাক্রমে জসিম উদ্দিন শামিম, শাহিন আহমেদ, শামছুল ইসলাম ও মামুনুর রহমান।সিলেট ও সুনামগঞ্জে তাদের প্রচুর ফ্ল্যাট ও কলোনি বাসা ভাড়া দেওয়া রয়েছে। এ সকল বাসায় প্রায় ২০০ পরিবার বসবাস করে। এ সকল বাসার আসে ভাড়া প্রায় ৭ লাখ টাকা।

একই সাথে নিজেদের ব্যক্তিগত উদ্যোগে গরীব অসহায় নিম্ন আয়ের ১৫শ পরিবারের মধ্যে নিত্য দরকারী খাদ্য সামগ্রীও বিতরণ করেছেন তারা।এছাড়া নিজেদের ডেইরি ফার্মে উৎপাদিত গাভীর দুধও বিতরণ করছেন সাধারণ মানুষের মধ্যে।এছাড়াও রমজানে প্রতিদিন ৩শ পরিবারের মধ্যে ইফতার পৌঁছে দেয়ার উদ্যোগও নিয়েছেন তারা।

সৌদি প্রবাসী এই চার ভাইয়ের মাঝে একজন মামুনুর রহমান তাঁর চিন্তাভাবনা ও পরিকল্পনায় করোনাভাইরাষের কারণে সৃষ্ট পরিস্থিতির মোকাবেলার কথা জানান।

তাঁর মতে দেশের এই পরিস্থিতিতে সবচে খারাপ সময় যাচ্ছে দেশের সাধারণ মানুষের। তাঁরা ঘর থেকেই বের হতে পারছে না। নিজেদের আর্থিক দুরাবস্থার কথা তাঁরা কাউকে জানাতেও পারছে না। এরকম পরিস্থিতিতে যারা সামর্থবান তাদের এগিয়ে আসতে হবে পুরোপুরিভাবে। না হলে দেশের পরিস্থিতি আরো অনেক খারাপ হবে।

ঠিক একরকম মানবিক কারণেই এগিয়ে এসেছেন তাঁরা চার ভাই। নিজেদের মালিকানাধীন প্রায় ৭ লক্ষ টাকার বাসা ভাড়া তাঁরা এই এপ্রিল মাসে গ্রহন করেন নাই। একেবারে মউকুফ করে দিয়েছেন।এছাড়া অত্যন্ত গোপনে নিম্ন আয়ের মানুষের বাসায় খাদ্যসামগ্রী পৌঁছে দিচ্ছেন তাঁরা।

তাঁর মতে এরকম পরিস্থিতিতে অন্য বাড়িওলা এবং সামর্থবান মানুষদের ও নিজে থেকেই এগিয়ে আসা উচিৎ।হয়ত বাংলাদেশের বিত্তবান শ্রেনী এক্ষেত্রে সক্রিয় ভূমিকা পালন করলেই কেবলমাত্র কোভিড-১৯ এর কারণে সৃষ্ট ভয়ঙ্কর আর্থিক দুর্যোগ সামাল দিতে সক্ষম হবে বাংলাদেশ।

আপনার জন্য বাছাই করা কিছু নিউজ



রে