ঢাকা, বৃহস্পতিবার, ২ মে ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১

করোনা ভাইরাসঃ ইতালিত প্রবাসীদের জন্য দারুন সুখবর দিল বাংলাদেশ দূতাবাস

প্রবাসী ডেস্ক . ২৪আপডেট নিউজ
২০২০ এপ্রিল ২৬ ১৬:৩০:১০
করোনা ভাইরাসঃ ইতালিত প্রবাসীদের জন্য দারুন সুখবর দিল বাংলাদেশ দূতাবাস

গোটা ইতালি এখন লকডাউন থাকায় সরাসরি কেউ যেতে পারছেন না বলে দূতাবাস ঘোষিত জোনভিত্তিক দোকান থেকে প্রবাসীরা নামের তালিকা অনুযায়ী প্রয়োজনীয় খাদ্য সামগ্রী সংগ্রহ করতে পারবেন বলে দূতাবাস থেকে জানানো হয়।

সম্প্রতি দূতাবাসের একটি প্যাডে বিজ্ঞপ্তির মাধ্যমে প্রবাসীদের দৃষ্টি আকর্ষণ করা হয়। যে সকল প্রবাসীরা করোনাভাইরাসের কারণে আর্থিক অসুবিধায় আছে তারা দূতাবাসের ই-মেইলের মাধ্যমে যোগাযোগ করে সহযোগিতা পারবে।

পরে বাংলাদেশিরা দূতাবাসে ই-মেইল পাঠাতে থাকেন। তাদের কাছে মোট ১৮ ই-মেইল গেছে বলে জানা গেছে। এর মধ্যে যাচাই-বাছাই করে প্রকৃতপক্ষে যাদের খারাপ অবস্থা এমন ৬শ জনকে সহযোগিতা দেয়া হয়েছে।

এ ব্যাপারে রোমে বাংলাদেশ দূতাবাসের (শ্রম ও কল্যাণ) কাউন্সিলার এরফানুল হক জানান, রোমে বাংলাদেশ দূতাবাস সরকারের পক্ষ থেকে সহযোগিতা দিতে আমরা কাজ করছি। খুব স্বচ্ছতার সাথে এ সহযোগিতা প্রদান করা হচ্ছে বাংলাদেশিদের মাঝে। ম্যান বাই ম্যান ভেরিফাই করে অসুবিধায় থাকা এমন ব্যক্তিদের সহযোগিতা দেওয়া হচ্ছে।

৬শ জনের মধ্যে রোমে ২৫০, নাপলি ৭৫, দক্ষিণ সিসিলির পালেরমো ৭৫, বারি শহর, কাতানিয়া, আনকোনা ও ফ্লোরেন্সে ৫০ জনকে প্রণোদনা দেওয়া হয়।

তিনি জানান, রোমে নিযুক্ত রাষ্ট্রদূত আব্দুস সোবাহান সিকদারের সার্বিক সহযোগিতায় এই অর্থ প্রবাসীদের মাঝে বণ্টন করা হয়েছে।

আপনার জন্য বাছাই করা কিছু নিউজ



রে