ঢাকা, বৃহস্পতিবার, ২ মে ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১

মালয়েশিয়া প্রবাসীদের জন্য বিশাল সুখবর, লকডাউনে খাদ্য সহায়তা প্রদান

প্রবাসী ডেস্ক . ২৪আপডেট নিউজ
২০২০ এপ্রিল ৩০ ২২:৩৪:৩০
মালয়েশিয়া প্রবাসীদের জন্য বিশাল সুখবর, লকডাউনে খাদ্য সহায়তা প্রদান

গত মঙ্গলবার মালয়েশিয়ার স্থানীয় সময় দুপুর ১২টা থেকে বিকেল ৬টা পর্যন্ত জোহর বারুর বাংলাদেশি অধ্যুষিত বিভিন্ন এলাকা সহ বিভিন্ন নির্মাণ সাইটে কমিউনিটির পক্ষ থেকে খাদ্য সংকটে পড়ার স্থানীয় ও প্রবাসীদের মাঝে খাদ্য সহায়তা প্রদান করা হয়।

বিতরণকৃত খাদ্য সামগ্রীর মধ্যে ছিল:

* চাউল ১০ কেজি,* মুশুর ডাল ১ কেজি,* আলু ৩ কেজি,* তৈল ১ লিটার,* পেঁয়াজ ১ কেজি,* রসুন ১/২ কেজি,* লবন ১ কেজি,* চোলা বুট ১ কেজি,* মুরি ৪০০ গ্রাম,* খেজুর ২৫০ গ্রাম,* ও ডিম ১০টা।

এ সময় প্রায় ৫ শতাধিক প্রবাসী বাংলাদেশিদের মাঝে উক্ত খাদ্য সামগ্রী সুষ্ঠুভাবে বিতরণ করা হয়।

এ বিষয়ে বাংলাদেশী কমিউনিটি অব জোহর মালয়েশিয়ার সাধারণ সম্পাদক এম জে আলম প্রবাসীর দিগন্তের এ প্রতিনিধিকে জানান, এমন দুর্দিনে মানুষের পাশে দাঁড়ানো আমাদের কর্তব্য। এখানে অনেক প্রবাসী বাংলাদেশিরা বেশ কষ্টে আছেন,আমরা আমাদের সামর্থ্য মত তাদের সহযোগিতা করে যাচ্ছি।

এসময় তিনি সকল সামর্থ্যবান কে এই দুঃসময়ে একে অপরের পাশে এসে দাঁড়ানোর আহ্বান জানান এবং একইসাথে যে যার অবস্থান থেকে সামাজিক দূরত্ব নিশ্চিত করে একে অপরের জন্য সাহায্য সহযোগিতার হাত বাড়িয়ে দেওয়ার অনুরোধ করেন।

কমিউনিটির পক্ষ থেকে খাদ্য সামগ্রী বিতরণের সার্বিক তত্ত্বাবধানে ছিলেন, কমিউনিটির সভাপতি এস এম আহামেদ, সিনিয়র সহ-সভাপতি মো ফাহিম, মো বাবলু, রানা হোসেইন ও কমিউনিটির অন্যান্য নেত্রবৃন্দ।

এছাড়াও সহযোগিতা ও বিতরন কার্যক্রমে ছিলেন কমিউনিটির নেতা আব্বাস আলী, মো: মোস্তফা. জিল্লাল হোসেন, দেলোয়ার হোসেন, মো: শামীম, মো:শারফিন, মো: আরজু শেখ জনি, মো: ইমরান, নুরে আলম লরেন্স, হোসেন মোল্লা, কামরুজ্জামান এবং রুবেল রানা।

জোহর কমিউনিটির পক্ষ থেকে এম জে আলম আরো জানান, প্রয়োজন এবং চাহিদার তুলনায় সামান্যই করতে পেরেছি, তবে আমাদের এই প্রচেষ্টা অব্যাহত থাকবে। ইচ্ছে থাকার পরেও সকলের নিকট পৌঁছানো সম্ভব হয়নি বলে তিনি এসময় দুঃখ প্রকাশ করেন।

এদিকে এখন পর্যন্ত মালয়েশিয়ার জোহর বারুতে বাংলাদেশী প্রবাসীরা সরকার বা এনজিও কর্তৃক কোন সহযোগিতা পেয়েছে বলে জানা যায়নি তবে বিভিন্ন প্রতিষ্ঠান ও ব্যক্তি উদ্যোগে সাধ্য অনুযায়ী সহযোগিতা করা হচ্ছে।

এদিকে সহযোগিতার আশ্বাস দিয়েও বাংলাদেশ হাইকমিশন মালয়েশিয়ার পক্ষ থেকে এখন পর্যন্ত কোনো রকম কোনো সহযোগিতা দেওয়া হয়নি বলে অসহায় প্রবাসীরা অভিযোগ করেছেন।

উল্লেখ্য, বাংলাদেশী কমিউনিটি অব জোহর মালয়েশিয়া প্রতিষ্ঠালগ্ন থেকে প্রবাসীদের বিভিন্ন সহযোগিতা প্রদান সহ সামাজিক বিভিন্ন কার্যক্রম পরিচালনা করে আসছেন। বিভিন্ন বিপদকালীন সময় কমিউনিটির সদস্য এবং নেতৃবৃন্দ জনকল্যাণে এগিয়ে এসেছেন। সেই ধারাবাহিকতায় বর্তমানে করোনাভাইরাসে বিপর্যস্ত মালয়েশিয়া প্রবাসী বাংলাদেশীদের পাশে দাঁড়িয়েছে সংগঠনটি।

আপনার জন্য বাছাই করা কিছু নিউজ



রে