ঢাকা, রবিবার, ১৯ মে ২০২৪, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১

আগামীকাল সিটির বিপক্ষে মাঠে নামছে মেসির পিএসজি, দেখেনিন সময়

খেলা ডেস্ক . ২৪আপডেট নিউজ
২০২১ সেপ্টেম্বর ২৮ ১২:২০:০০
আগামীকাল সিটির বিপক্ষে মাঠে নামছে মেসির পিএসজি, দেখেনিন সময়

গার্দিওলা বার্সা ছেড়ে গেছেন কয়েক বছর হবে। মেসি ন্যু ক্যাম্প ছেড়েছেন এই মৌসুমে। শৈশবের ক্লাবকে বিদায় জানিয়ে নতুন মৌসুমে ছয়বারের বর্ষসেরা ফুটবলার যোগ দিয়েছেন প্যারিস সেন্ট জার্মেইতে (পিএসজি)। নতুন ঠিকানায় এসেও ফের গুরুর মুখোমুখি হচ্ছেন মেসি।

মঙ্গলবার রাতে উয়েফা চ্যাম্পিয়নস লিগের গ্রুপপর্বের ম্যাচে ম্যানচেস্টার সিটির মুখোমুখি হবে পিএসজি। হাইভোল্টেজ এই ম্যাচের অন্যতম আকর্ষণ গুরু গার্দিওলা ও শিষ্য মেসির রোমাঞ্চকর লড়াই। পিএসজির জার্সিতে এবারই প্রথম স্প্যনিশ কোচকে মোকাবেলা করতে চলেছেন আর্জেন্টিনা অধিনায়ক।

এর আগে অবশ্য বার্সেলোনার জার্সিতে চারবার প্রাক্তন কোচের সঙ্গে সাক্ষাৎ হয়েছে মেসির। চারটি ম্যাচই চ্যাম্পিয়নস লিগের গ্রুপপর্বে। যেখানে তিনবার জিতেছেন মেসি। একবার জিতেছেন গার্দিওলা। তবে চারবারের লড়াইয়ে স্প্যানিশ কোচ ডাগ আউটে দাঁড়িয়েছেন ভিন্ন দুটি ক্লাবে। দুবার বায়ার্ন মিউনিখের হয়ে এবং দুবার সিটির হয়ে।

চার ম্যাচের তিনটিতেই গোল করেছেন মেসি। গার্দিওলার সঙ্গে লড়াইয়ে যে ম্যাচে আর্জেন্টিনা অধিনায়ক গোল করেছেন সেই ম্যাচেই জিতেছে তার দল। ২০১৪-১৫ মৌসুমে প্রথমবার মেসির ডাবলস নৈপুণ্যে গার্দিওলার বায়ার্নকে ৩-০ গোলে হারায় বার্সেলোনা। গ্রুপপর্বের দ্বিতীয় লেগে অবশ্য ৩-২ গোলে জেতেন গার্দিওলা।

দুই মৌসুম পর ফের মুখোমুখি হন গুরু-শিষ্য। এবার গার্দিওলা সিটির কোচ। মেসি বার্সাতেই। সেবার ন্যু ক্যাম্পে মেসির দুর্দান্ত হ্যাটট্রিকে সিটিকে ৪-০ গোলে বিধ্বস্ত করে কাতালানরা। ফিরতি লেগেও ইদিহাদ স্টেডিয়ামে গিয়ে সিটিকে ৩-১ গোলে হারিয়ে আসে মেসির বার্সা। ওই ম্যাচেও গোল করেন ছয়বারের বর্ষসেরা ফুটবলার।

সবমিলিয়ে গার্দিওলার বিপক্ষে চার ম্যাচে ছয়টি গোল করেছেন মেসি। তাই বলা যেতে পারে স্প্যানিশ কোচের বিরুদ্ধে মেসির গোল ও দলের জয় প্রায় একই সুতোয় গাঁথা। তাই এবারের লড়াইয়ে মেসিকে আটকানোর জন্য আলাদা উপায় খুঁজতে হবে গার্দিওলাকে। নেইমার-এমবাপ্পেরা তো আছেনই। বাংলাদেশ সময় ম্যাচটি শুরু হবে আগামীকাল রাত ১ টায়।

আপনার জন্য বাছাই করা কিছু নিউজ

এ বিভাগের অন্যান্য সংবাদ



রে