ঢাকা, রবিবার, ১৯ মে ২০২৪, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১

১ কোটির মুস্তাফিজের কাছে কুপোকাত ১৬ কোটির ক্রিস মরিস

খেলা ডেস্ক . ২৪আপডেট নিউজ
২০২১ অক্টোবর ০১ ১০:৩৮:৫৩
১ কোটির মুস্তাফিজের কাছে কুপোকাত ১৬ কোটির ক্রিস মরিস

ব্যাট হাতে করেন ১১ বলে ১৪ রান আর বল হাতে চার ওভারে ৫০ রান খরচ করলেও পান নি কোন উইকেট। মরিসের এমন পারফরম্যান্সের পর তার একাদশে যায়গা পাওয়াই এখন মুশকিল।

এখন পর্যন্ত বল হাতে মরিসের শিকার ১৪ উইকেট। কিন্তু ব্যাট হাতে তার পারফর্মেন্স করুণ। ১০ ম্যাচের ৬ ইনিংসে করেছেন ৬৭ রান।একই দলের হয়ে বল হাতে প্রতিপক্ষের আতঙ্ক হয়ে দেখা দিয়েছেন মুস্তাফিজুর রহমান।

তাকে ছাড়া একাদশ সাজানোর কথা ভাবতেই পারে না রাজস্থান। এখন পর্যন্ত দুই পর্ব মিলিয়ে প্রতিটি ম্যাচেই খেলেছেন মুস্তাফিজ। কিন্তু ১৬ কোটির মরিস দ্বিতীয় পর্বে একদম নিষ্প্রভ। প্রত্যাশা অনুযায়ী পারফর্ম করতে না পারায় তাকে নিয়ে হতাশা প্রকাশ করেছেন রাজস্থান কোচ কুমার সাঙ্গাকারা।

গতকাল রয়্যাল চ্যালেঞ্জার্সের কাছে ৭ উইকেটে হারের পর সাঙ্গাকারা বলেন, ‘মরিস টুর্নামেন্টের প্রথম পর্বে দারুণ পারফর্ম করেছে। আরব আমিরাত পর্বে সে নিয়মিত হতাশ করে যাচ্ছে। অবশ্য এটা তারও বোঝার কথা। ব্যাঙ্গালুরুর বিপক্ষে চার ওভারে ৫০ রান দিয়েছে। তার শেষ ওভার ছিল টার্নিং পয়েন্ট। আমরা সেখানেই ম্যাচ থেকে ছিটকে পড়েছি।

পরবর্তী ম্যাচে আমরা ভেবেচিন্তে একাদশ সাজাব। প্রতিপক্ষের শক্তিমত্তা বিচার করেই ক্রিকেটারদের একাদশে রাখা হবে।’ হায়দরাবাদকে অল্প রানে আটকে দিলো চেন্নাইদুই দলের অবস্থান দুই মেরুতে। এক দল পয়েন্ট তালিকার এক নম্বরে, আরেকটি তলানিতে। সবার শেষে থাকা সানরাইজার্স হায়দরাবাদের ভাগ্য পরিবর্তনের কোনো লক্ষণও দেখা যাচ্ছে না।

আজ শারজায় টস হেরে ব্যাট করতে নেমে ৭ উইকেটে ১৩৪ রানেই আটকে গেছে হায়দরাবাদ। অর্থাৎ শীর্ষে থাকা চেন্নাইয়ের এই ম্যাচ জিততে দরকার মাত্র ১৩৫।

ব্যাটিংয়ে নেমে শুরু থেকেই টি-টোয়েন্টির আমেজে খেলতে পারেনি হায়দরাবাদ। ঢিমেতালে এগিয়েছে তাদের ইনিংস। নিয়মিত বিরতিতেই উইকেট হারিয়েছে। দলের হয়ে একমাত্র লড়েছেন ঋদ্ধিমান সাহা।

তবে ঋদ্ধিমানের ইনিংসটাও টি-টোয়েন্টির সঙ্গে মানানসই ছিল না। ৪৬ বল খেলে ১ বাউন্ডারি আর ২ ছক্কায় ৪৪ রান করেন উইকেটরক্ষক এই ব্যাটসম্যান। বাকিরা কেউ বিশের ঘরও ছুঁতে পারেননি।

টপ অর্ডারের জেসন রয় (২), কেন উইলিয়ামসন (১১), প্রিয়াম গার্গের (৭) ব্যর্থতার পর অভিষেক শর্মা আর আবদুল সামাদ খেলেন সমান ১৮ রানের ইনিংস। শেষদিকে রশিদ খানের ১৩ বলে ১৭ রানে ভর করে কোনোমতে ১৩৪ পর্যন্ত যায় হায়দরাবাদ।

চেন্নাই বোলারদের মধ্যে সবচেয়ে সফল জস হ্যাজলেউড। ৪ ওভারে ২৪ রানে ৩টি উইকেট নেন অসি পেসার।

আপনার জন্য বাছাই করা কিছু নিউজ



রে