ঢাকা, শুক্রবার, ১৭ মে ২০২৪, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১

আইপিএলে বোলারদের দুর্দশায় সরাসরি যাকে দায়ী করলেন স্টার্ক

খেলা ডেস্ক . ২৪আপডেট নিউজ
২০২৪ মে ০৪ ২২:৫১:৫৩
আইপিএলে বোলারদের দুর্দশায় সরাসরি যাকে দায়ী করলেন স্টার্ক

বেশ কয়েক আসর থেকে আইপিএলে চালু হয়েছে ইমপ্যাক্ট খেলোয়াড়ের নিয়ম। এই নিয়ম চালু হওয়ার পর দর্শকদের রোমাঞ্চিত করলেও বোলারদের জন্য এই অভিজ্ঞতা মোটেও সুখকর নয়। প্রায় প্রত্যেক ম্যাচে বোলারদের তুলোধুনো ব্যাটাররা। ফলে এই নিয়ে বেশ আলোচনা সমালোচনা হচ্ছে। এবার সেই সমালোচকদের তালিকায় যোগ দিলেন মিচেল স্টার্ক।

স্টার্ক মনে করেন আইপিএল রানবন্যার পেছনে সরাসরি দায়ি ইমপ্যাক্ট খেলোয়াড় নিয়ম। স্টার্ক দাবি করেছেন যে ব্যাটাররা জানে যে ইমপ্যাক্ট খেলোয়াড় নিয়মের জন্য ব্যাটিং লাইনআপ গভীর তাই তারা একটি সুবিধা পায়। স্টার্ক আরো বলেছেন যে পিচের প্রকৃতি এবং বাউন্ডারির আকার বোলারদের সাহায্য করে না।

এই অস্ট্রেলিয়ান বোলার মনে করে যে আট বা নয় নম্বরের মতো গভীর ব্যাটিং লাইনআপ মানে একটি দীর্ঘ ব্যাটিং অর্ডার যা পাওয়ারপ্লে ওভারে ব্যাটারদের মধ্যে কোনো ভয় জাগিয়ে তোলে না। ফলে বোলারদেরউপর চলছে ঝড়।

"ইমপ্যাক্ট প্লেয়ারের নিয়ম সবকিছুকে মোটামুটি পরিবর্তন করে। পাওয়ারপ্লেতে কোন ভয় নেই যখন আপনাকে যা করতে হবে তা হল ইনফিল্ড পরিষ্কার করা এবং রান করা।অধিনায়কদেরও একটু কৌশলগতভাবে ভাবতে হবে, যখন আপনার কাছে মাত্র ১১ জন খেলোয়াড় থাকে। আইপিএলে প্রথমবার এটি অনুভব করা আকর্ষণীয় ছিল," দাবি করেন স্টার্ক।

নিজের লক্ষ্য নিয়ে স্টার্ক বলেন, "আমার মূল ফোকাস হলো সামনে লক্ষ্ণৌতে ভালো খেলা। বিশ্বকাপ পরের মাসেই - এই মুহুর্তে, এটি কেকেআরকে টুর্নামেন্ট জিততে সাহায্য করার চেষ্টা করছি।"

আপনার জন্য বাছাই করা কিছু নিউজ

এ বিভাগের অন্যান্য সংবাদ



রে