ঢাকা, শনিবার, ১৮ মে ২০২৪, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১

লক্ষ্ণৌ সুপার জায়ান্টসকে উড়িয়ে দিয়ে পয়েন্ট টেবিলে চমক দেখালো কলকাতা

খেলা ডেস্ক . ২৪আপডেট নিউজ
২০২৪ মে ০৫ ২৩:৫৯:৫২
লক্ষ্ণৌ সুপার জায়ান্টসকে উড়িয়ে দিয়ে পয়েন্ট টেবিলে চমক দেখালো কলকাতা

সুনীল নারিন-ফিল সল্টদের ঝড়ো ব্যাটিংয়ে স্কোরবোর্ডে ২৩৫ রান তুলে লক্ষ্ণৌ সুপার জায়ান্টসকে আগেই চাপে ফেলে দেয় কলকাতা নাইট রাইডার্স। পরে বোলারদের নিয়ন্ত্রিত বোলিংয়ে মাত্র ১৩৭ রানে দলটিকে অল আউট করে কলকাতা। ম্যাচটি শ্রেয়াস আইয়ারের দল জিতে নেয় ৯৮ রানে। এই জয়ে ১৬ পয়েন্ট নিয়ে রান রেটে এগিয়ে থেকে তালিকার শীর্ষে উঠে গেল কলকাতা।

টস হেরে আগে ব্যাটিংয়ে নেমে মাত্র ৪.২ ওভারের মধ্যে স্কোরবোর্ডে ৬১ রান তুলে ফেলেন কলকাতার দুই ওপেনার ফিল সল্ট এবং সুনীল নারিন। ১৪ বলে পাঁচটি চার ও একটি ছক্কায় ৩২ রান করে নাভিন উল হকের বলে ফিরে যান ফিল সল্ট।

তারপর অঙ্গক্রিশ রঘুভানশির সঙ্গে ৭৯ রানের জুটি গড়েন নারিন। ক্যারিবিয়ান এই অলরাউন্ডার এ দিনও দারুণ ব্যাটিংয়ের পর সেঞ্চুরি বঞ্চিত হন। ৩৯ বলে ছয়টি চার ও সাতটি ছক্কায় ৮১ রান করা নারিনকে ফেরান রবি বিষ্ণই।

তার অফ স্টাম্পের বাইরে তাক করা বলে উড়িয়ে মারতে গিয়ে লং অফে ক্যাচ দিয়ে বিদায় নেন নারিন। দলীয় ১২ ওভারের মধ্যে কলকাতাকে ১৪০ রান এনে দেন নারিন। ১৭১ রানের মধ্যে আরও দুটি উইকেট হারায় দুইবারের শিরোপাজয়ীরা। ২৬ বলে ৩২ রান করে ফিরেন রঘুভানশি।

এর আগে ৮ বলে ১২ রান করা আন্দ্রে রাসেলকে ফেরান নাভিন উল হক। শেষদিকে রিঙ্কু সিংয়ের ১১ বলে ১৬, শ্রেয়াস আইয়ারের ১৫ বলে ২৩ এবং রমনদ্বীপ সিংয়ের ৬ বলে অপরাজিত ২৫ রানের ক্যামিওতে ছয় উইকেটে ২৩৫ রান তোলে কলকাতা। লক্ষ্ণৌর হয়ে ৪৯ রান খরচায় তিন উইকেট নেন নাভিন।

বিস্তারিত আসছে...

আপনার জন্য বাছাই করা কিছু নিউজ

এ বিভাগের অন্যান্য সংবাদ



রে