ঢাকা, রবিবার, ১৯ মে ২০২৪, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১

মুস্তাফিজকে নিয়ে কেনো এতো টানাহেঁচড়া

খেলা ডেস্ক . ২৪আপডেট নিউজ
২০২৪ মে ০৬ ০১:৩৬:৪১
মুস্তাফিজকে নিয়ে কেনো এতো টানাহেঁচড়া

আজ দেশে ফিরছেন মোস্তাফিজুর রহমান। কাল চট্টগ্রামে দলের সাথে যোগ দিবেন। তবে জিম্বাবুয়ের বিপক্ষে প্রথম তিন ম্যাচে খেলবেন না।

এই পর্যন্ত হচ্ছে তথ্য। আর এ নিয়ে একেকজনের মত আর বিশ্লেষণ একেকরকম। প্রত্যেকেরই নিজস্ব যুক্তি আছে। মোস্তাফিজ খেললে ভালো হতো। আইপিএল থেকে আরো বেশি শিখতো। বিশ্বকাপে কাজে লাগতো। দেশ উপকৃত হতো।

আইপিএল খেলার সময় একজন ক্রিকেটার বিশেষ করে পেসারদের যে পরিমাণ ওয়ার্কলোড নিতে হয় তার ধারণা আছে? ম্যাচ শেষ করে সেদিন রাতে কিংবা ভোরে ফ্লাইট ধরা, অনুশীলন, আবার ম্যাচ। এভাবে আইপিএলের শেষ পর্যন্ত কন্টিনিউ করলে মোস্তাফিজ যখন ক্লান্ত হয়ে যাবে (যেমনটা আগের বিশ্বকাপে হয়েছিলো) কিংবা ইনজুরি হানা দেয় তখন কি আপনারাই বলবেন না, বিসিবি কেনো তাকে কন্টিনিউ করালো, কেনো দেশে নিয়ে আসলো না। বিসিবি একটা মাদারবোর্ড!! দিতেন না এসব গালি?

আপনি কি চাইবেন একটা মেজর টুর্নামেন্টের আগে দলের অন্যতম সেরা বোলারটাকে রিস্ক জোনে ফেলতে? অনেকে বলবেন, অন্য দেশের ক্রিকেটাররা কি খেলছে না? তারা কি রিস্ক জোনে নাই? তাদের নিয়ে আমরা কেনো চিন্তিত হবো? তাদের হয়তো আরো অপশন থাকতে পারে। আমাদের নাই। এটাই বাস্তবতা। কেনো নাই সেটা নিয়ে পরে আলোচনা করা যেতে পারে।

২২ মের মধ্যে সব ইংলিশ ক্রিকেটাররা ফিরে যাবেন। তারা কেউ আইপিএলের প্লে অফ খেলবে না। বরং পাকিস্তানের বিপক্ষে হোম সিরিজ খেলবে। কারন তারাও তাদের ক্রিকেটারদের নিয়ে কনসার্ন। বিশ্বকাপের আগে স্কোয়াডের সব ক্রিকেটার একসাথে থাকা, দলীয় পরিকল্পনায় অংশ নেয়া, সে অনুযায়ী নিজস্ব প্ল্যানিং, ট্রেইনিং এগুলো খুব ইম্পর্ট্যান্ট। সেটা সংস্লিষ্ট বোর্ড বুঝে। আপনি আমি কতটা বুঝি, জানি না।

অনেকে মোস্তাফিজের বাহানায় আইপিএল দেখেছেন, এখন আর দেখার কারন পাচ্ছেন না। সেটা আপনার ব্যক্তিগত সমস্যা। তার জন্য একটা দল কেনো পস্তাবে?

আপনার জন্য বাছাই করা কিছু নিউজ

এ বিভাগের অন্যান্য সংবাদ



রে