ঢাকা, শনিবার, ১৮ মে ২০২৪, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১

৯ নম্বরে ব্যাট করে ইতিহাস গড়লেন ধোনি, নেট দুনিয়ায় হাস্যরস

খেলা ডেস্ক . ২৪আপডেট নিউজ
২০২৪ মে ০৬ ০৯:৪৬:৪৫
৯ নম্বরে ব্যাট করে ইতিহাস গড়লেন ধোনি, নেট দুনিয়ায় হাস্যরস

রবিবার ধর্মশালার এইচপিসিএ স্টেডিয়ামে পঞ্জাব কিংস বনাম চেন্নাই সুপার কিংস ম্যাচে একটি চাঞ্চল্যকর ঘটনাই ঘটে গেল। যে ঘটনা হতবাক করল স্টেডিয়ামে উপস্থিত দর্শক সহ পুরো ক্রিকেট বিশ্বকেই। এদিন মহেন্দ্র সিং ধোনি সকলকে চমকে দিয়ে সিএসকে-র হয়ে নয় নম্বরে ব্যাট করতে এলেন। যে ঘটনা তাঁর ক্রিকেট ক্যারিয়ারে প্রথম বার ঘটল। এই প্রথম কিংবদন্তি ক্রিকেটার টি-টোয়েন্টি ক্যারিয়ারে ৯ নম্বর বা তার নীচে ব্যাট করতে নামলেন।

পঞ্জাবের বিরুদ্ধে সিএসকে নিয়মিত ব্য়বধানে উইকেট হারাচ্ছিল। যে কারণে সকলেই আশা করেছিল এদিন ধর্মশালায় হয়তো আরও এক বার ধোনি ঝড় উঠবে। কিন্তু ধোনি আর কিছুতেই ব্যাট করতে নামছিলেন না। এতে তাঁর চোট সংক্রান্ত বিষয় নিয়েও জল্পনা শুরু হয়ে গিয়েছিল।

শেষ পর্যন্ত সব জল্পনার অবসান ঘটিয়ে ৯ নম্বরে ব্যাট করতে আসেন মাহি। ১৮.৪ ওভারে শার্দুল ঠাকুর আউট হয়ে সাজঘরে ফিরতেই, ক্রিজে প্রবেশ মহেন্দ্র সিং ধোনির। স্বাভাবিক ভাবেই মাঠের গর্জন বাড়তে থাকে। কিন্তু তা দীর্ঘস্থায়ী হল না। এদিন তিনি ধর্মশালাকে নিরাশ করেন। কারণ গোল্ডেন ডাক করেই আউট হয়ে যান মাহি। হর্ষাল প্যাটেল একটি ইন-ডিপিং স্লোয়ার ইয়র্কার দিয়ে ধোনিকে বোল্ড করেন।

আইপিএলে মাত্র চার বার প্রথম বলেই আউট হয়েছেন মাহি। ২০১০ সালে রাজস্থান রয়্যালসের বিপক্ষে শুন্য রানে সাজঘরে ফিরেছিলেন। শেন ওয়াটসনের বলে সেবার আউট হয়েছিলেন মাহি। ২০১০ সালে আবার দিল্লির বিরুদ্ধে ড্রিক নানিসের বলে খালি হাতে সাজঘরে ফিরেছিলেন তিনি। ২০১৫ সালে মুম্বই ইন্ডিয়ান্সের বিপক্ষে গোল্ডেন ডাক করেছিলেন। সেই ম্যাচে তাঁকে আউট করেছিলেন হরভজন সিং। ২০২১ সালে দিল্লির বিরুদ্ধে আবেশ খানের বলে শূন্যতে আউ হয়েছিলেন সিএসকে-র প্রাক্তন অধিনায়ক। রবিবার ফের আরও একবার গোল্ডেন ডাকের শিকার হলেন ধোনি। এ বারের আইপিএলে এই প্রথম বার শূন্য রানে আউট হলেন তিনি।

ধোনির এই নয় নম্বরে ব্যাট করতে আসা নিয়ে নেটপাড়ায় হাস্যকর সব মিমে ভরে গিয়েছে। তার উপর আবার গোল্ডেন ডাক করে আউট হয়েছেন। কটাক্ষের মাত্রাও তাই বেড়েছে।

আপনার জন্য বাছাই করা কিছু নিউজ

এ বিভাগের অন্যান্য সংবাদ



রে