ঢাকা, রবিবার, ১৯ মে ২০২৪, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১

ক্রিকেট ইতিহাসকে পাল্টে দিয়ে এক ম্যাচে ৮৬টি ওয়াইড ও ১১টি নো বল

খেলা ডেস্ক . ২৪আপডেট নিউজ
২০২৪ মে ০৭ ১৬:১৩:২৩
ক্রিকেট ইতিহাসকে পাল্টে দিয়ে এক ম্যাচে ৮৬টি ওয়াইড ও ১১টি নো বল

ক্রিকেটে অসম্ভব বলে কিছু নেই। তাই বলে ৮৬টি ওয়াইড ও ১১টি নো বল হবে এইটা বিশ্ব করা কঠিন। এই রকম অবিশ্বাস্য ঘটনাই ঘটেছে আন্তঃ বিশ্ববিদ্যালয় ওয়ান ডে প্রতিযোগিতার এক ম্যাচে। যেখানে অতিরিক্ত থেকে এসেছে ১০১ রান। যেখানে ওয়াইড থেকে এসেছে ৮৬ রান নো বল থেকে এসছে ১১ রান।

এই ম্যাচে অনেকের কাছে সন্দেহজনক বলে মনে হয়েছে। বিশ্ববিদ্যালয় স্তরে বাংলার উঠতি ক্রিকেটারেরা খেলেছেন এই ম্যাচটি। এখন সবার মনে একটা প্রশ্ন এত বড় প্রতিযোগিতায় একটি দল কেন এত অতিরিক্ত রান দিল?

সন্দেহজনক এই ম্যাচটি কল্যাণী বিশ্ববিদ্যালয় বনাম বর্ধমানের মধ্যে অনুষ্টিত হয়। আগে ব্যাট করে ৬ উইকেটের বিনিময়ে ২৩৯ রান স্কোর বোর্ডে জমা করে। পরবর্তিতে বল করতে নেমে বর্ধমান বিশ্ববিদ্যালয়ের বোলাররা ১০১ রান দেয় অতিরিক্ত থেকে। ম্যাচ শেষ হতে দেরি হওয়ায় অতিরিক্ত ২৭ রান পেনাল্টি হয় বর্ধমানের। ফলে ২৪৪ রান তুলে পাঁচ উইকেটে জেতে কল্যাণী বিশ্ববিদ্যালয়।

তাইতো সবার মনে একটাই প্রশ্ন কেন এমন হল? সিএবি-র কেউ কেউ মনে করছেন রবীন্দ্রভারতী বিশ্ববিদ্যালয়ের মতো শক্তিশালী দলের বিরুদ্ধে সেমিফাইনাল খেলতে না চাওয়ার জন্যই এই কাজ করেছেন বর্ধমান বিশ্ববিদ্যালয়ের বোলাররা। অভিযোগ উঠছে, বর্ধমান বিশ্ববিদ্যালয়ের ক্রিকেটারেরা নাকি ম্যাচ ছেড়ে দিয়েছিলেন। তা না হলে বিশ্ববিদ্যালয়ের খেলায় ১০১ রান অতিরিক্ত হবে কেন? দানা বাঁধছে একাধিক প্রশ্ন।

আপনার জন্য বাছাই করা কিছু নিউজ

এ বিভাগের অন্যান্য সংবাদ



রে