ঢাকা, রবিবার, ১৯ মে ২০২৪, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১

MD. Razib Ali

Senior Reporter

ডিয়ার পাপন ভাই শান্ত-লিটন আর কত, বিসিবির ইজ্জত বাঁচাতে পারে তামিম

খেলা ডেস্ক . ২৪আপডেট নিউজ
২০২৪ মে ০৭ ২১:০১:৩৬
ডিয়ার পাপন ভাই শান্ত-লিটন আর কত, বিসিবির ইজ্জত বাঁচাতে পারে তামিম

বাংলাদেশ দল জন লিটন শান্ত’র মত ক্রিকেটারদের জন্য পুর্নবাসন কেন্দ্র। মাসের পর মাস খারাপ খেলবেন তারা। আর তাদের কাঁধে করে টেনে নিয়ে যাবে বিসিবি। তাদের ব্যাটিংয়ের অবস্থা এমন যে বছরে যদি বাংলাদেশর ১২টি ম্যাচ থাকে তাহলে সেখানে একটা ভালো করবে। আর সেই একটি ম্যাচ ভালো করাতে বাকি ম্যাচ গুলো খেলার লাইসেন্স পেয়ে যাবে।

যদি লিটনের পরিসংখ্যানটা একবার দেখেন তাহলে বুঝবেন বেশির ভাগ সময় অধারবাহিক ছিলেন তিনি। মাঝে হয়তো একটা বছর ভালো ব্যাটিং করেছেন। তাছাড়া তার ক্যারিয়ারে ধারাবাহিক ভাবো কোনো বছর রান করতে পারেননি। অন্য দিকে বর্তমানে বাংলাদেশের তিন ফরমেটের অধিনায়ক নাজমুল হোসেন শান্ত’র কথা আর কি বলবো। তিনিতো লিটন দাসের জিরোক্স কপি। শুধু মাত্র পার্থক্য হলো একজন ডানহাতি ব্যাটার আর একজন বামহাতি ব্যাটার।

শান্ত যে টি-টোয়েন্টিতে চলে না তার অন্যতম প্রমাণ উগান্ডার অধিনায়কে থেকেই তার স্ট্রাইক রেট কম। অথচে তিনি ব্যাটার না একজন বোলার। আসন্ন বিশ্বকাপে অংশগ্রহন করা দল গুলোর মধ্যে সবচেয়ে কম স্ট্রাইক রেট উগান্ডার অধিনায়কের। এরপরেই আছেন নাজমুল হোসেন শান্ত। যার ফলে বিসিবির ইজ্জত নিয়ে টানাটানি।

এমন একজন বিসিবি অধিনায়কের দায়িত্ব দিয়েছেন যিনি টি-টোয়ন্টিতে চলে না। এমন একজন অধিনায়ক কিভাবে দলের অন্য সদ্যসেদের কাছে সম্মান পাবে। বা যে লিটন দাস দিনের পর দিন খারাপ খেলছে তাকে কিভাবে বাদ দেয়ার কথা বলবেন। কেননা তার ব্যাটিং আর লিটনের ব্যাটিংয়ের মধ্য কোনো পার্থক্য নাই।

এর জলন্ত প্রমাণ এই জিম্বাবুয়ে সিরিজ। সিরিজের তিন ম্যাচেই ব্যার্থ লিটন দাস ও নাজমুল হোসেন শান্ত। তাদের ব্যাটিং এপ্রেচ এমন যে আউট হতে পারলেও বেচে যায়। আজকেই বাজে শট খেলে আউট হয়েছে লিটন দাস। আর শান্ত কথা না হয় নাই বলি। একজন আরেক জনের কপি। এই সব কি দেখে বাংলাদেশের টিম ম্যানেজমেন্ট। নাকি দেখেই না দেখার ভান করে থাকে তারা।

সবাই তামিমকে ডট বাবা বলে। কিন্তু সেই তামিমের সময় তাও বাংলাদেশ ১৭০-১৮০ রান করতো। কিন্তু বর্তমান লিটন-শান্তদের টপ অর্ডার ৪০ রান তুলতেই হওয়া হয়ে যায়। টিম ম্যানেজমেন্টের কাছে চলে না তামিম কিন্তু এখন লিটন শান্ত কিভাবে চলছে সেইটাই বোধ গম্য হচ্ছে না। এই সব ঠিকই দেখছেন বিসিবি বস পাপন। তিনি নিশ্চয় কোনো ব্যবস্থা করবেন।

মাঝে গুঞ্জন উঠেছিল তামিম ফিরছেন টি-টোয়েন্টি বিশ্বকাপে। এইগুঞ্জনটা যদি বিসিবি বস পাপন সত্যি করতো তাহলে সম্মানটা হয়তো কিছুটা বেচে যেতে বাংলাদেশের ওপেনারদের। এই রকম টপ অর্ডার নিয়ে বিশ্বকাপে গেলে কেমন করবে বাংলাদেশ তা নিয়ে রয়েছে যথেস্ট সন্দেহ।

আপনার জন্য বাছাই করা কিছু নিউজ

এ বিভাগের অন্যান্য সংবাদ



রে