ঢাকা, রবিবার, ১৯ মে ২০২৪, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১

MD. Razib Ali

Senior Reporter

ব্যাটিংটা করেন মাহমুদউল্লাহ তাওহীদ হৃদয়রা, বসে বসে দেখেন লিটন শান্তরা

খেলা ডেস্ক . ২৪আপডেট নিউজ
২০২৪ মে ০৭ ২১:৩৫:৪০
ব্যাটিংটা করেন মাহমুদউল্লাহ তাওহীদ হৃদয়রা, বসে বসে দেখেন লিটন শান্তরা

চলছে বাংলাদেশ বনাম জিম্বাবুয়ের মধ্যকার পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ। ইতিমধ্যে শেষ হয়েছে সিরিজের তিনটি টি-টোয়েন্টি ম্যাচ। যেখানে টানা তিন ম্যাচ জিতে সিরিজ নিজেদের করে নিয়েছে বাংলাদেশ। বাংলাদেশ সিরিজ জিতলেও টাইগারদের আসল সমস্যার সমাধান এখনো হয়নি। বাংলাদেশের টপ অর্ডারের অবস্থা একে বারে খারাপ।

যেখানে মিডল অর্ডারে রানের বন্যা বয়ে দিচ্ছে তাওহী হৃদয়, জাকের আলী, মাহমদউল্লাহ রিয়াদরা। সেখানে বসে দেখছেন লিটন শান্তরা। যেন তাদের কাজ দেয়া হয়ে ব্যাটিংয়ে যাবেন ২ বল খেলবেন তারপর ড্রেসিংরুমে ফিরে জুস খাবেন।

চলতি সিরিজের তিন ম্যাচেই বাজে ভাবে আউট হয়েছেন লিটন দাস ও শান্ত। জিম্বাবুয়ে সিরিজের তিন ম্যাচে খেলে ৪৩ বলে ৩৬ রান করেছেন লিটন দাস। প্রথম ম্যাচে করেছেন ৩ বলে ১ রান। দ্বিতীয় টি-টোয়েন্টি ম্যাচে করেছেন ২৫ বলে ২৩ রান। আর তৃতীয় টি-টোয়েন্টি আজ করেছেন ১৫ বলে ১২ রান। ৮৩.৭২ স্ট্রাইক রেট। একজন ওপেনারের স্ট্রাইক রেট যদি এই রকম হয়। তাহলে সে কিভাবে দিনের পর দিন একাদশে সুযোগ পায়।

ঠিক যেন লিটন দাসের কপি অধিনায়ক নাজমুল হোসেন শান্ত। জিম্বাবুয়ে সিরিজের তিন ম্যাচে খেলে সর্বমোট করেছেন ৪৩ বল খেলে ৪৩ রান। সট্রাই রেট ১০০। এই হলো বাংলাদেশ অধিনায়ক টি-টোয়েন্টিতে স্ট্রাইক রেট। এই ভাবে ব্যাটিং করে তিনি কিভাবে অরেকজন লিড করবেন। জিম্বাবুয়ের বিপক্ষে প্রথম টি-টোয়েন্টি ম্যাচে করেছেন ২৪ বলে ২১ রান, তৃতীয় টি-টোয়েন্টি ম্যাচে ১৫ বলে ১৬ রান ও আজ তৃতীয় টি-টোয়েন্টি ম্যাচে করেছেন ৪ বলে ৬ রান।

অন্যদিকে মিডল অর্ডারে দারুন ব্যাট করছেন বাংলাদেশের তাওহীদ হৃদয়, মাহমুদউল্লাহ রিয়াদ ও জাকের আলী। প্রথম টি-টোয়েন্টি ম্যাচে ১৮ বলে ৩৩ রান করে দলের জয়ে গুরুত্বপূর্ণ ভুমিকা পালন করেন তাওহীদ হৃদয়। দ্বিতীয় ম্যাচেও ছিলেন দুর্দান্ত। ২৫ বলে ৩৭ রান করে হয়েছিলেন ম্যাচ সেরা। এই ম্যাচে দারুন ব্যাট করেন মাহমুদউল্লাহ রিয়াদ। ১৬ বলে ২৬ রান করে দলকে জিতিয়ে মাঠ ছাড়েন।

আজ তৃতীয় টি-টোয়েন্টি ম্যাচেও জ্বলে উঠে তাওহীদ হৃদয়ের ব্যাট। তার ব্যাটে ভর করেই জিম্বাবুয়ে লড়াকু টার্গেট দেয় বাংলাদেশ। ৩৮ বলে ৫৭ রান করে হয়েছেন ম্যাচ সেরা। এই ম্যাচে দারুন ব্যাট করেন জাকের আলি অনিক। মুলত তার আর তাওহীদ হৃদয়ের দুর্দান্ত ব্যাটিংয়ে জয় পেয়েছে টাইগাররা। এই ম্যাচে ৩৪ বলে ৪৪ রান করেন তিনি।

আপনার জন্য বাছাই করা কিছু নিউজ

এ বিভাগের অন্যান্য সংবাদ



রে