ঢাকা, শনিবার, ১৮ মে ২০২৪, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১

টানা দুই ম্যাচে ম্যাচ সেরা হয়ে বড় গলায় লিটন শান্তকে নিয়ে যা বললেন তাওহীদ হৃদয়

খেলা ডেস্ক . ২৪আপডেট নিউজ
২০২৪ মে ০৭ ২১:৫৩:০৭
টানা দুই ম্যাচে ম্যাচ সেরা হয়ে বড় গলায় লিটন শান্তকে নিয়ে যা বললেন তাওহীদ হৃদয়

আজকের ম্যাচে ম্যাচ সেরা হয়েছে বাংলাদেশের ব্যাটার তাওহীদ হৃদয়। এই নিয়ে টানা দুই ম্যাচে ম্যাচ সেরার পুরুস্কার জিতলেন তিনি। এর আগের ম্যাচে ২৫ বলে ৩৭ রান করে হয়েছিলেন ম্যাচ সেরা। ৩৮ বলে ৫৭ রান করে দলের জয়ের ভীত গড়ে দেন এই ব্যাটার। ৩টি চার ও ২টি ছক্কার মার আসে তার ব্যাট থেকে।

ম্যাচ শেষে সংবাদ সম্মেলনে এসে লিটন ও শান্তকে নিয়ে হৃদয় বলেন, ‘ঠিক আছে দু-একটা ইনিংস এদিক সেদিক হতেই পারে। আবার যেদিন ভালো শুরু করবে সেদিন দেখবেন তারাই ম্যাচ জিতিয়ে দিয়েছে। টপঅর্ডারে ব্যাটিং করে তারাই দেখবেন ম্যাচে একদিন ১০০ বা আমাদের জন্য অবদান রাখবে।

জিম্বাবুয়ে সিরিজের তিন ম্যাচে খেলে ৪৩ বলে ৩৬ রান করেছেন লিটন দাস। প্রথম ম্যাচে করেছেন ৩ বলে ১ রান। দ্বিতীয় টি-টোয়েন্টি ম্যাচে করেছেন ২৫ বলে ২৩ রান। আর তৃতীয় টি-টোয়েন্টি আজ করেছেন ১৫ বলে ১২ রান। ৮৩.৭২ স্ট্রাইক রেট। একজন ওপেনারের স্ট্রাইক রেট যদি এই রকম হয়। তাহলে সে কিভাবে দিনের পর দিন একাদশে সুযোগ পায়।

ঠিক যেন লিটন দাসের কপি অধিনায়ক নাজমুল হোসেন শান্ত। জিম্বাবুয়ে সিরিজের তিন ম্যাচে খেলে সর্বমোট করেছেন ৪৩ বল খেলে ৪৩ রান। সট্রাই রেট ১০০। এই হলো বাংলাদেশ অধিনায়ক টি-টোয়েন্টিতে স্ট্রাইক রেট। এই ভাবে ব্যাটিং করে তিনি কিভাবে অরেকজন লিড করবেন। জিম্বাবুয়ের বিপক্ষে প্রথম টি-টোয়েন্টি ম্যাচে করেছেন ২৪ বলে ২১ রান, তৃতীয় টি-টোয়েন্টি ম্যাচে ১৫ বলে ১৬ রান ও আজ তৃতীয় টি-টোয়েন্টি ম্যাচে করেছেন ৪ বলে ৬ রান।

সমালোচনারজবাব দিতে গিয়ে লিটনের স্ট্রাইক রেট নিয়ে হৃদয় বলেন, ‘দেখেন কেউ তো ইচ্ছা করে উইকেট দিয়ে আসে না। লিটন ভাই বা যারা টপঅর্ডাররা খেলে তারা চেষ্টা করছে নিজের সেরাটা দিয়ে। একটা ক্রিকেটার সবসময় ভালো খেলবেন না। লিটন ভাই….উনি কি ক্রিকেটার বা উনার স্ট্রাইকরেট নিয়ে অনেক কথা হচ্ছে শুনতেছি। আসলে খুঁজলে দেখা যাবে উনার স্ট্রাইক রেট এখনও বাংলাদেশের কয়েকজনের ভেতরে আছে মনে হয়, দুই তিনজনের ভেতরে।’

‘আসলে বিশ্বের যত বড় ব্যাটারই হোক সে প্রতিটা ম্যাচ বা সিরিজে ভালা করবে না। আশা করছি যে যারা ভালো করছেন না তারা খুব দ্রুত ফিরবেন। একটা ইনিংস ভালো করলেই ফিরবেন। এমনও হতে পারে খুব বড় খেলায় দেখা যাচ্ছে খেলার সিনারিও চেঞ্জ করে দেবেন। আমাদের সবার বিশ্বাস রাখতে হবে, বিশ্বাসটা হারালে হবে না।’

আপনার জন্য বাছাই করা কিছু নিউজ

এ বিভাগের অন্যান্য সংবাদ



রে