ঢাকা, রবিবার, ১৯ মে ২০২৪, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১

বিশ্বকাপের চূড়ান্ত স্কোয়াডে জায়গা পেতে ১টি শর্ত পূরণ করতে হবে লিটনকে

খেলা ডেস্ক . ২৪আপডেট নিউজ
২০২৪ মে ০৮ ২২:০০:১৭
বিশ্বকাপের চূড়ান্ত স্কোয়াডে জায়গা পেতে ১টি শর্ত পূরণ করতে হবে লিটনকে

চলছে বাংলাদেশ বনাম জিম্বাবুয়ের মধ্যকার পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ। ইতিমধ্যে শেষ হয়েছে সিরিজের তিনটি টি-টোয়েন্টি ম্যাচ। যেখানে টানা তিন ম্যাচ জিতে সিরিজ নিজেদের করে নিয়েছে বাংলাদেশ। বাংলাদেশ সিরিজ জিতলেও টাইগারদের আসল সমস্যার সমাধান এখনো হয়নি। বাংলাদেশের টপ অর্ডারের অবস্থা একে বারে খারাপ।

চলতি সিরিজের তিন ম্যাচেই বাজে ভাবে আউট হয়েছেন লিটন দাস ও শান্ত। জিম্বাবুয়ে সিরিজের তিন ম্যাচে খেলে ৪৩ বলে ৩৬ রান করেছেন লিটন দাস। প্রথম ম্যাচে করেছেন ৩ বলে ১ রান। দ্বিতীয় টি-টোয়েন্টি ম্যাচে করেছেন ২৫ বলে ২৩ রান। আর তৃতীয় টি-টোয়েন্টি আজ করেছেন ১৫ বলে ১২ রান। ৮৩.৭২ স্ট্রাইক রেট। একজন ওপেনারের স্ট্রাইক রেট যদি এই রকম হয়। তাহলে সে কিভাবে দিনের পর দিন একাদশে সুযোগ পায়।

শেষ দুই ম্যাচের জন্য নতুন করে টি-টোয়েন্টি দল ঘোষণা করেছে বিসিবি। এই দুই ম্যাচের দলে রাখা হয়েছে লিটন দাসকে। তবে হতে পারে এইটাই তার শেষ সুযোগ। বিশ্বকাপে দলে সুযোগ পেতে হলে তাকে ১টি শর্ত পূরণ করতে হবে।

সবাইকে অবাক করে দলের বিকল্প ওপেনার পারভেজ হোসেন ইমনকে বাদ দিয়ে জিম্বাবুয়ের বিপক্ষে বাকি ২ ম্যাচের জন্য দল ঘোষণা করেছে বিসিবি। যেখানে সুযোগ পেয়েছে লিটন কুমার দাস। তবে বিসিবির এক সূত্র থেকে জানা গিয়েছে যে ফর্মহীন ক্রিকেটাররা যদি জিম্বাবুয়ের বিপক্ষে বাকি দুই ম্যাচে নিজেকে প্রমাণ করতে ব্যর্থ হয় তাহলে বিশ্বকাপের জন্য আইসিসির কাছে পাঠানো বাংলাদেশের স্কোয়াডে আসতে পারে পরিবর্তন।

মূলত এই কারণেই বাংলাদেশের চূড়ান্ত স্কোয়াড ঘোষণা করা হবে জিম্বাবুয়ের সিরিজ শেষ হওয়ার পর। নাম না উল্লেখ করলেও বুঝা যাচ্ছে যে লিটন দাস যদি বাকি ২ ম্যাচে নিজেকে প্রমাণ না করতে পারেন তাহলে বিশ্বকাপের চূড়ান্ত স্কোয়াড থেকে হারাতে পারেন নিজের জায়গা

আপনার জন্য বাছাই করা কিছু নিউজ

এ বিভাগের অন্যান্য সংবাদ



রে