ঢাকা, রবিবার, ১৯ মে ২০২৪, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১

একটা বিশ্বকাপের জন্য ক্লাবের ৩২ টি ট্রফি দিতে প্রস্তুত-মেসি

খেলা ডেস্ক . ২৪আপডেট নিউজ
২০১৮ মে ২৯ ১১:১৭:২৬
একটা বিশ্বকাপের জন্য ক্লাবের ৩২ টি ট্রফি দিতে প্রস্তুত-মেসি

আর ২০০৮ সালে বেজিং অলিম্পিক্স থেকে ফুটবলে সোনা জিতে বুয়েনস আইরেসে ফেরা। তাই এ বার রাশিয়া থেকে বিশ্বকাপ আর্জেন্তিনায় নিয়ে ফিরতে মরিয়া মেসি। বলছেন, ক্লাব স্তরে যে ৩২ টি ট্রফি তিনি জিতেছেন তার সবগুলো তিনি দিয়ে দিতে পারেন, স্রেফ একটা বিশ্বকাপের জন্য।

প্রায় চার বছর আগে ব্রাজিল থেকে বিশ্বকাপ রানার্সের ট্রফি নিয়ে ফিরেছিলেন মেসি। বিশ্বকাপ জয়ের এত কাছাকাছি গিয়েও তা জিততে না পারার হতাশা এখনও যায়নি আর্জেন্টিনার অধিনায়কের। সদ্য সমাপ্ত ফুটবল মৌসুমে লা লিগা এবং কোপা ডেতে মেসি দেখিয়ে দিয়েছেন যে বিশ্বকাপ শুরুর আগে দুরন্ত ছন্দেই রয়েছেন তিনি।

তাইতো সংবাদমাধ্যমের কাছে বিশ্বকাপ না জেতার আক্ষেপ ব্যক্ত করতে গিয়ে মেসি বলেন, জাতীয় দলের হয়ে বিশ্বকাপ জেতা বহু দিনের স্বপ্ন। আর তার জন্য বার্সেলোনার হয়ে যতগুলো খেতাব জিতেছি তার সবগুলো দিয়ে দিতে রাজি আছি। আর্জেন্টিনার জন্য বিশ্বকাপ জয় অন্য সব খেতাবের থেকে আলাদা। মেসি আরো বলেন, স্পেনের হয়ে খেললে হয়ত এত দিনে বিশ্বকাপ জিতে যেতাম। বার্সেলোনার বন্ধুরা এ কথা বলে প্রায়ই মজা করে। কিন্তু আমি জানি আর্জেন্তিনার জার্সি গায়ে বিশ্বকাপ জিততে পারার অনুভূতিটাই আলাদা।

২০১৮ বিশ্বকাপে আর্জেন্টিনা খেলবে গ্রুপ ‘ডি’ তে আর্জেন্তিনার সঙ্গে রয়েছে আইসল্যান্ড, ক্রোয়েশিয়া ও নাইজিরিয়া। ১৬ জুন বিশ্বকাপ অভিযান শুরু করবেন মেসিরা। প্রথম ম্যাচে তাঁদের প্রতিপক্ষ আইসল্যান্ড। গ্রুপে আর্জেন্টিনার বাকি দুই ম্যাচ রয়েছে ২১ জুন (ক্রোয়েশিয়া) এবং নাইজিরিয়া ২৬ জুন। ইতিমধ্যেই ফুটবল বিশেষজ্ঞরা এই ‘ডি’ গ্রুপকে ‘গ্রুপ অব ডেথ’ বলে চিহ্নিত করেছেন। মেসিও নিজেদের গ্রুপ সম্পর্কে বলছেন, গত ইউরো কাপেই আইসল্যান্ড দেখিয়ে দিয়েছে যে কোনও দলের বিরুদ্ধেই ওরা শক্ত প্রতিপক্ষ। গ্রুপের বাকি দলগুলো সম্পর্কে মেসি বলেন, ক্রোয়েশিয়ার মাঝমাঠ কিন্তু বেশ শক্তিশালী। স্পেনের মতো না হলেও তার কাছাকাছি। আর নাইজিরিয়া তো বরাবর আর্জেন্টিনাকে বিশ্ব মঞ্চে কড়া চ্যালেঞ্জ ছুঁড়ে দিয়েছে।

আপনার জন্য বাছাই করা কিছু নিউজ

এ বিভাগের অন্যান্য সংবাদ



রে