ঢাকা, বৃহস্পতিবার, ২ মে ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১

যেদিন উনি আলোচনায় বসেছে সেদিনই আপনারা জিতে গেছেন

রাজনীতি ডেস্ক . ২৪আপডেট নিউজ
২০১৮ নভেম্বর ০৯ ২১:৫৯:২৪
যেদিন উনি আলোচনায় বসেছে সেদিনই আপনারা জিতে গেছেন

শুক্রবার বিকালে রাজশাহীর আলিয়া মাদ্রাসার মাঠে জাতীয় ঐক্যফ্রন্টের বিভাগীয় জনসভায় কৃষক শ্রমিক জনতা লীগ সভাপতি বঙ্গবীর আবদুল কাদের সিদ্দিকী এসব কথা বলেন।

নেতাকর্মীদের উদ্দেশে তিনি বলেন, আপনারা কি জিততে চান, না চান না? এ সময় নেতাকর্মীরা কাদের সিদ্দিকীর বক্তব্যের জবাবে বলেন, অবশ্যই জিততে চাই।

এরপর তিনি আবারো প্রশ্ন করেন আপনারা কি শেখ হাসিনাকে ক্ষমতায় রাখতে চান? তখন নেতাকর্মীরা বলেন, না আর রাখতে চাই না।

এ সময় কাদের সিদ্দিকী বলেন, তাহলে তো আপনাদের লড়তে হবে। লড়তে হলে নামতে হবে। আপনারা হরতাল অবরোধ ডেকেছিলেন তিন মাস। আপনারা প্রত্যাহার করতে পারেন নাই, কিন্তু এবার ৮ ফেব্রুয়ারি যখন বেগম খালেদা জিয়া জেলখানায় গেছেন তার আগে তিনি নেতাকর্মীদের বলেছেন, আমি যদি মরেও যাই তবুও তোমরা হরতাল দিতে পারবে না।

তিনি বলেন, তার এই সিদ্ধান্ত বাংলাদেশের ১৬-১৭ কোটি মানুষের হৃদয় স্পর্শ করেছে, আমি আজকে মনে করি বাংলাদেশের রাজনীতি বলতে বেগম খালেদা জিয়া।

বঙ্গবীর বলেন, বাংলাদেশের এমন কোনো জায়গা নাই, যেখানে খালেদা জিয়াকে বন্দি রাখা সম্ভব।

তিনি বলেন, আপনারা অনেকক্ষণ বক্তব্য শুনেছেন, আমি কাদের সিদ্দিকী কিন্তু বিএনপির সমাবেশে আসি নাই। কামাল হোসেনের নেতৃত্বে ঐক্যফ্রন্টের সভায় এসেছি, আপনারা যদি খালেদা জিয়াকে মুক্ত করতে চান তাহলে ঐক্যফ্রন্টকে অটুট রাখতে হবে।

তিনি বলেন, এখানে যারা এসেছেন তার শতকরা ৯০ ভাগ ধানের শীষ করেন। কিন্তু আপনাদের চাইতেও জনগণ অনেক বেশি। বেগম খালেদা জিয়ার জন্য আপনাদের ছটফট করতে হবে না।

তিনি বলেন, আমি আপনাদের আহ্বানে এসেছি, আপনারা একটিবারের জন্য ঐক্যফ্রন্টের কথা বলেন নাই, আমাদের নেতাদের কথা বলেন নাই, আমরা কিন্তু বিএনপির মিটিংয়ে তামুক খেতে আসি নাই।

তিনি বলেন, আপনাদের নেতা জিয়াউর রহমানের সঙ্গে আমার তেল ঢালা ক্যাম্পে মুক্তিযুদ্ধের সময় প্রথম দেখা হয়েছিল।

এ সময় তিনি কর্নেল অলি আহমেদকে উদ্দেশ্য করে বলেন, আজকে এই অলি আহমেদ মুক্তিযুদ্ধের সময় আমাদেরকে দারুণ সহযোগিতা করেছিলেন।

আপনার জন্য বাছাই করা কিছু নিউজ



রে