ঢাকা, রবিবার, ১২ মে ২০২৪, ২৯ বৈশাখ ১৪৩১

জামিন নামঞ্জুর, আত্মসমর্পণের নির্দেশ খোকার ছেলে-মেয়ের

জাতীয় ডেস্ক . ২৪আপডেট নিউজ
২০১৮ নভেম্বর ২৯ ১২:৪০:২০
জামিন নামঞ্জুর, আত্মসমর্পণের নির্দেশ খোকার ছেলে-মেয়ের

আজ বৃহস্পতিবার সকালে বিচারপতি মো. নজরুল ইসলাম তালুকদার ও কেএম হাফিজুল আলমের সমন্বয়ে গঠিত হাইকোর্টের ডিভিশন বেঞ্চ এ আদেশ দেন। প্রায় আট বছর পর এ মামলার আগাম জামিন নিতে আসেন ইশরাক হোসেন ও সারিকা সাদেক।

আবেদনকারী ভাই-বোনের পক্ষে শুনানি করেন ব্যারিস্টার আজমালুল হোসেন কিউসি। দুদকের পক্ষে শুনানি করেন আইনজীবী খুরশিদ আলম খান। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল এ কে এম আমিন উদ্দিন মানিক।দুদকের পক্ষে শুনানি করেন আইনজীবী খুরশিদ আলম খান। তিনি বলেন, ‘আট বছর পরে কেন তারা এই আগাম জামিন নিতে আসলেন। এর কী উদ্দেশ্য হতে পারে। এখানে তিনি সাবমিশন করেন।’ এর বিরোধিতা করে আজমালুল হোসেন কিউসি বলেন, ‘যেহেতু তারা এ মামলার চার্জশিট জমা দেয়নি। সেহেতু এই চার্জশিট জমা দেওয়ার জন্য তাদের আগাম জামিন দিতে আদালতের কাছে প্রাথর্ণা করা হয়।’ এ সময় আগাম জামিনের বিষয়টি বিচারপতি গ্রহণ না করে তাদের চার সপ্তাহ অর্থাৎ আগামী ২৯ ডিসেম্বরের মধ্যে বিচারিক আদালতে আত্মসমর্পণের নির্দেশ দেন।২০০৮ সালের ১ সেপ্টেম্বর দুদক খোকার ছেলে ইসরাথ হোসেন ও কন্যা সারিকা সাদেকের স্থাবর-অস্থাবর সম্পদের হিসাব বিবরণী দাখিলের জন্য পৃথক নোটিশ দেয়। কিন্তু তারা সম্পদের বিবরণী জমা না দেওয়ায় ২০১০ সালের ২৯ আগস্ট রমনা থানায় তাদের বিরুদ্ধে মামলা করে দুদক।

সম্প্রতি বিএনপি থেকে ইশরাক হোসেনকে ঢাকা-৬ এ দলীয় মনোনয়ন দেওয়া হয়। এরপরই তিনি ও তার বোন হাইকোর্টে হাজির হয়ে আগাম জামিন চান। শুনানি শেষে হাইকোর্ট আজ আদেশের জন্য দিন ধার্য করেন। প্রসঙ্গত, জ্ঞাত আয় বহির্ভূত সম্পদ অর্জনের মামলায় গতকাল বুধবার খোকাকে ১৩ বছরের কারাদণ্ড দেয় ঢাকার বিশেষ জজ আদালত।

আপনার জন্য বাছাই করা কিছু নিউজ

এ বিভাগের অন্যান্য সংবাদ



রে