ঢাকা, রবিবার, ১৯ মে ২০২৪, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১

সরকার কখনই অগ্নিকাণ্ডের দায় এড়াতে পারে নাঃ কাদের

জাতীয় ডেস্ক . ২৪আপডেট নিউজ
২০১৯ ফেব্রুয়ারি ২২ ১৯:০৬:৫৭
সরকার কখনই অগ্নিকাণ্ডের দায় এড়াতে পারে নাঃ কাদের

পুরান ঢাকার চকবাজারের অগ্নিকাণ্ডের ঘটনায় আহতদের আজ (শুক্রবার) বেলা ১১টায় ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালের বার্ন ইউনিটের অগ্নিকাণ্ডে দগ্ধ ও আহত রোগীদের দেখতে সরকার দায় এড়াতে পারে না বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। গিয়ে সাংবাদিকদের সাথে এ মন্তব্য করেন তিনি।

ওবায়দুল কাদের বলেন, এ ঘটনায় সরকার দায় এড়াতে পারে না। নিমতলীর ঘটনার পর কেমিক্যাল গোডাউন সরানোর উদ্যোগ নেয়া হয়েছিল। কিন্তু ক্লোজ মনিটরিংয়ের অভাব ছিল। তাই এখানে আবার গোডাউন করা হয়েছে।

এ সময় সেতুমন্ত্রী জানান, পুরান ঢাকার অবৈধ কেমিক্যাল গুদাম এবং রাসায়নিক পদার্থ বিক্রি করে এমন দোকান চিহ্নিত করে তাদের আইনের আওতায় আনার বিষয়ে ইতোমধ্যে সিটি কর্পোরেশনের মেয়র ও সংশ্লিষ্টদের নির্দেশনা দেয়া হয়েছে।

চকবাজারের ঘটনাকে ভয়াবহ ও মর্মান্তিক উল্লেখ করে সেতুমন্ত্রী বলেন, যারা রাসায়নিক গুদাম বন্ধে বা সরানোর দায়িত্বে ছিলেন, নিশ্চিতভাবে বলা যায় দায়িত্বপালনে তাদের অবহেলা ছিল। আমি মনে করি, তাদেরও জবাবদিহিতার প্রয়োজন আছে।

সরকার নাকে তেল দিয়ে ঘুমাচ্ছে না মন্তব্য করে বায়দুল কাদের বলেন, একই ঘটনার পুনরাবৃত্তি যাতে না ঘটে তার জন্য সরকার কাজ করে যাচ্ছে।

আপনার জন্য বাছাই করা কিছু নিউজ

এ বিভাগের অন্যান্য সংবাদ



রে