ঢাকা, শনিবার, ১৮ মে ২০২৪, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১

হামলার ১৬ মিনিট পর লাইভে এসে যা বললেন মসজিদে হামলাকারী

খেলা ডেস্ক . ২৪আপডেট নিউজ
২০১৯ মার্চ ১৫ ১৬:৫২:৩৩
হামলার ১৬ মিনিট পর লাইভে এসে যা বললেন মসজিদে হামলাকারী

১৬ মিনিটের ভিডিওতে হামলাকারি গাড়িতে চড়ে মসজিদে হামলার উদ্দেশ্যে রওয়ানা দেয়ার সময় থেকেই ভিডিওস্ট্রিমিং চালু করে। গাড়ি চালাতে শুরু করেই সে বলে-‘পার্টি শুরু হয়ে গেলো!’

সে নিউজিল্যান্ডে তার বাসা থেকে গাড়ি ভর্তি অস্ত্র নেয়। তারপর গাড়ি চালিয়ে মসজিদে যেয়ে ঠান্ডা মাথায় প্রতিটা মানুষকে হত্যা করে। সেখান থেকে বের হয়ে রাস্তায় ও পার্কিং এ অন্য যেসব মুসলিম ছিল তাদেরও হত্যা করে। তারপর আবার নতুন ম্যাগাজিন ভরে মসজিদের ভেতর ঢুকে মৃত ও আহত মানুষদের উপর নির্বিচারে গুলি চালাতে থাকে। পুরো সময় গান বাজছিল। তারপর সে তার গাড়িতে উঠে চলে যায় এবং যাবার সময় পথে কয়েকবার গাড়ি থামিয়ে মানুষকে গুলি করে। যেতে যেতে আনমনে বলতে থাকে, ‘সবকিছু পরিকল্পনা মতো হলো না।’

এই মসজিদ থেকে কিছুটা দুরে ক্রাইস্টচার্চের হ্যাগলে ওভাল মাঠে বাংলাদেশ ক্রিকেট দল অনুশীলন করছিলো। সেখান থেকে একজোট হয়ে দলের বেশকয়েকজন ক্রিকেটার টিম বাসে করে মসজিদে জুম্মার নামাজ পড়তে যান। তারা মসজিদের কাছে পৌছে বাস থেকে নামার সময় হঠাৎ করে সেই ভয়াবহ হামলার মধ্যে পড়ে যান।

রক্তাক্ত শরীরে মসজিদ থেকে কয়েকজনকে দৌড়ে বেরিয়ে আসতে দেখেন ক্রিকেটাররা। সঙ্গে সঙ্গে ক্রিকেটাররা বাসের মধ্যে ঢুকে শুয়ে পড়েন। খানিকবাদে সেই ভয়াবহ পরিস্থিতি দেখে ক্রিকেটাররা বাস থেকে নেমে দৌড়াতে শুরু করেন। আতঙ্কিত সেই পরিস্থিতির মধ্যে তারা ফের স্টেডিয়ামে ফিরে আসেন। ভয়াবহ হামলা থেকে নিরাপদে ফিরে আসা ক্রিকেটারদের চোখেমুখে তখন আতঙ্কের ছাপ স্পষ্ট।

এই হামলার প্রেক্ষিতে নিউজিল্যান্ডের ক্রাইস্টচার্চে সিরিজের শেষ টেস্ট ম্যাচ বাতিল করা হয়েছে। বাংলাদেশ দল দ্রততম সময়ের মধ্যে দেশে ফিরে আসছে।

আপনার জন্য বাছাই করা কিছু নিউজ

এ বিভাগের অন্যান্য সংবাদ



রে