ঢাকা, শনিবার, ১৮ মে ২০২৪, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১

নিউজিল্যান্ডে টাইগারদের নিয়ে চূড়ান্ত সিদ্ধান্ত জানালো আইসিসি

খেলা ডেস্ক . ২৪আপডেট নিউজ
২০১৯ মার্চ ১৫ ১৯:৩৩:২৬
নিউজিল্যান্ডে টাইগারদের নিয়ে চূড়ান্ত সিদ্ধান্ত জানালো আইসিসি

কিন্তু প্রায় ৪০ জন নিউজিল্যান্ডের নাগরিকের প্রাণহানি ঘটেছে সন্ত্রাসী হামলায়। আজ (শুক্রবার) স্থানীয় সময় বেলা দেড়টার দিকে ক্রাইস্টচার্চের মসজিদ আল নুরে হামলা করেছেন অস্ট্রেলিয়ান এক নাগরিক। সে মসজিদে নামাজ পড়তে যাচ্ছিলেন বাংলাদেশ দলের ক্রিকেটাররা।

শনিবারের ম্যাচের আনুষ্ঠানিক সংবাদ সম্মেলনে ৫-৬ মিনিট বেশি ব্যয় হওয়ার কারণে মসজিদে পৌঁছতে ‘দেরি’ হয়ে যায় টাইগারদের। এটি যেনো আশির্বাদ হয়েই আসে দলের জন্য। কেননা এ দেরি হওয়ার কারণেই হামলার সময় ঘটনাস্থলে ছিলেন না ক্রিকেটাররা। নয়তো ঘটতে পারতো ক্রিকেট বিশ্বের জন্য ভয়াবহ এক দুর্ঘটনা।

অথচ এত বড় ঘটনায় কি-না প্রায় ছয় ঘণ্টা যাবত নীরব ছিলো বিশ্ব ক্রিকেটের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থা আইসিসি। স্থানীয় সময় বেলা দেড়টায় হওয়া ঘটনার প্রেক্ষিতে আইসিসির আনুষ্ঠানিক বার্তা প্রকাশ পেতে বেজে গিয়েছে সন্ধ্যা প্রায় সোয়া সাতটা। তাও মাত্র ২ লাইনের দায়সারা এক প্রেস বিজ্ঞপ্তি দিয়েই নিজেদের দায়িত্ব সেরেছে আইসিসি।

আনুষ্ঠানিক বার্তায় তারা লিখেছে, ‘ক্রাইস্টচার্চে হামলার ঘটনায় আমরা শোকাহত। এ হামলায় নিহতদের পরিবার ও স্বজনদের জন্য আমাদের আন্তরিক সমবেদনা। দুই দলের খেলোয়াড়, স্টাফ এবং ম্যাচ অফিশিয়ালরা সবাই নিরাপদে আছে এবং ম্যাচ বাতিলের সিদ্ধান্তে আইসিসির রয়েছে পূর্ণ সমর্থন।’

এদিকে আজ স্থানীয় সময় শুক্রবার দুপুর ১টা ৪০ মিনিটের দিকে ক্রাইস্টচার্চের আল নূর মসজিদে হামলা চালায় এক বন্দুকধারী। স্থানীয় গণমাধ্যম ও প্রত্যক্ষদর্শীদের বর্ণনা অনুসারে, ঘটনার সময় জুম্মার নামাজ পড়তে মসজিদটিতে অবস্থান করছিলেন প্রায় ৩০০ মানুষ।

এদের মধ্যে কয়েক ডজন মানুষ গুলিবিদ্ধ হয়েছেন। অনেকের অবস্থা গুরুতর। তবে স্থানীয় কর্তৃপক্ষ বা পুলিশ এখনো হতাহতের সংখ্যা নিয়ে কোনো নির্দিষ্ট তথ্য প্রকাশ করেনি।এদিকে নিউ জিল্যান্ডের প্রধানমন্ত্রী জাসিন্ডা আরডার্ন এক সংবাদ সম্মেলনে জানিয়েছেন, একজন সন্দেহভাজনকে আটক করা হয়েছে। কিন্তু পরবর্তী নির্দেশনা না দেওয়া পর্যন্ত নিকটবর্তী এলাকার সবাইকে বাড়ির ভেতর অবস্থান করতে বলেছে পুলিশ।

এ সময় তিনি আরও জানান, এই মুহূর্তে হতাহতের বিষয়ে কোনো সুনির্দিষ্ট তথ্য দিতে পারছেন না তিনি। তবে এটা বেশ বড় ঘটনা

তাছাড়া এ ব্যাপারে পুলিশ জানিয়েছে, একজন সন্দেহভাজনকে গ্রেফতার করা হয়েছে। তবে আরও ব্যক্তি এই ঘটনার সঙ্গে জড়িত থাকতে পারে। এ ঘটনায় একাধিক হতাহতের ঘটনা ঘটেছে বলেও জানিয়েছে পুলিশ। তবে সংখ্যা নিশ্চিত করতে পারেনি তারা।

আপনার জন্য বাছাই করা কিছু নিউজ

এ বিভাগের অন্যান্য সংবাদ



রে