ঢাকা, মঙ্গলবার, ১৪ মে ২০২৪, ৩১ বৈশাখ ১৪৩১

সমকামী খ্রিস্টান তরুণীকে বিয়ে করলেন পাকিস্তানি মুসলিম কন্যা

বিশ্ব ডেস্ক . ২৪আপডেট নিউজ
২০১৯ আগস্ট ৩১ ১৮:০৪:০৫
সমকামী খ্রিস্টান তরুণীকে বিয়ে করলেন পাকিস্তানি মুসলিম কন্যা

ভারতীয় গণমাধ্যম ইন্ডিয়া টাইমসের খবরে বলা হয়েছে, সমকামী ওই যুগলের নাম- বিয়াঙ্কা মায়েলি এবং সাই'মা। তাদের মধ্যে বিয়াঙ্কা ইন্দো-কলোম্বিয়ান খ্রিস্টান আর সাই'মা মু'সলিম পাকিস্তানি। দেশ বা ধ'র্মের বেড়াজাল কোনোভাবে প্রভাব বিস্তার করতে পারেনি তাদের স'ম্পর্কে। বর্তমানে দুজনেই যুক্তরাষ্ট্রের বাসিন্দা।

জানা গেছে, যুক্তরাষ্ট্রের একটি অনুষ্ঠানে তাদের দুজনের আলাপ। সেখান থেকে বন্ধুত্ব-প্রেমের শুরু। এর পর যখন তারা দুজন বিয়ের সিদ্ধান্ত নেন প্রথম থেকেই ঠিক করে নিয়েছিলেন যেন দুজনই তাদের দেশীয় ঐতিহ্য বজায় রেখেই অনুষ্ঠান করবেন। সেই মতো শুরু হয় প্রস্তুতি। মেহেন্দি থেকে রিসেপশন সব কিছুতেই ছিল সেই ছোঁয়া।

মেহেন্দির দিন বিয়াঙ্কা-সাই'মা বেছে নিয়েছিলেন গোলাপি রং। বিয়াঙ্কার পরনে ছিল গোলাপি লেহেঙ্গা, আর সাই'মা পরেছিলেন অফ-হোয়াইট কুর্তা পাজামা সঙ্গে গোলাপি ব্রোকেডের জ্যাকেট। বিয়ের দিন শুধুমাত্র আংটি বদল ছাড়া অন্য কোনো অনুষ্ঠান ছিল না।

এদিন বিয়াঙ্কা পরেছিলেন আইভরি রঙা ফ্লোরাল প্রিন্টের শাড়ি। পুরো শাড়িতেই ছিল ভারী সিক্যুইনের কাজ। গলায় মুক্তোর সেট, আংটি, হাতে সোনার বালা আর ছিল মাঙ্গটিকা। তাদের বিয়ের পোশাক ডিজাইন করেছিলেন বিখ্যাত ডিজাইাক বিল্লাল হুসেন কাজিমভ।

অন্যদিকে সাই'মাকেও অ'পূর্ব লাগছিল কালো রঙের ট্র্যাডিশনাল শেরওয়ানিতে। পুরো শেরওয়ানি জুড়েই ছিল সোনালি রঙের এমব্রয়ডারি। গলায় মোতির মালা ও ম্যাচিং স্টোল। সেইসঙ্গে সাই'মা পরেছিলেন অ্যাভিয়েটার ফ্রেমের চশমা।

সব মিলিয়ে চোখ ফেরানো যাচ্ছিল না এই সমপ্রেমী যুগলের থেকে। ক্যালিফোর্নিয়াতে বিয়ের পর্ব মিটতেই তাদের ছবি ভাইরাল সোশ্যাল মিডিয়ায়। সকলেই প্রশংসা করছেন বিয়াঙ্কা-সাই'মা'র এই ট্র্যাডিশনাল সাজ-পোশাকের।

আপনার জন্য বাছাই করা কিছু নিউজ



রে