ঢাকা, শনিবার, ১৮ মে ২০২৪, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১

বাংলালিংকেও নিরীক্ষা করবে বিটিআরসি

অর্থনীতি ডেস্ক . ২৪আপডেট নিউজ
২০২০ জানুয়ারি ০৬ ২২:১৭:৩৭
বাংলালিংকেও নিরীক্ষা করবে বিটিআরসি

সোমবার (৬ জানুয়ারি) সারাবাংলাকে তথ্যটি নিশ্চিত করেছেন বিটিআরসির সিনিয়র সহকারী পরিচালক (মিডিয়া উইং) জাকির হোসেন খান।

সারাবাংলাকে জাকির হোসেন খান বলেন, ‘ধারাবাহিক কার্যক্রমের অংশ হিসেবে আমরা বিভিন্ন অপারেটরে নিরীক্ষা করে যাচ্ছি। এরই মধ্যে দুটি অপারেটরে নিরীক্ষা শেষ হয়েছে। তৃতীয় অপারেটর হিসেবে বাংলালিংকে নিরীক্ষার উদ্যোগ নেওয়া হয়েছে। সে লক্ষ্য বিটিআরসির বিভিন্ন কার্যক্রম এগিয়ে চলছে।’

জানা গেছে, বাংলালিংকে এর আগেও দুদফা নিরীক্ষার উদ্যোগ নেওয়া হয়েছিল। তবে তা শেষ করতে পারেনি বিটিআরসি। এবার তৃতীয় দফায় বাংলালিংকে নিরীক্ষার উদ্যোগ নিচ্ছে সংস্থাটি। এ লক্ষ্যে কমিশনের সিস্টেম অ্যান্ড সার্ভিসেস বিভাগের কমিশনারকে আহ্বায়ক করে একটি কমিটিও গঠন করা হয়েছে।

এর আগে নিরীক্ষা আপত্তির ভিত্তিতে শীর্ষ দুই অপারেটরে প্রায় ১৩ হাজার কোটি টাকার বকেয়া রাজস্বের তথ্য বেরিয়ে আসে। বিটিআরসি ও অপারেটর দুটির মধ্যে এ নিয়ে দীর্ঘ জটিলতা চলছে। বিষয়টি আদালত পর্যন্তও গড়িয়েছে।

এদিকে নিরীক্ষা পরিচালনার জন্য দেশি-বিদেশি প্রতিষ্ঠানের কাছে ৪ ফেব্রয়ারির মধ্যে আগ্রহপত্র চেয়ে সোমবার বিজ্ঞপ্তি দিয়েছে বিটিআরসি।

বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়, প্রচলিত আইন ও বিধি মেনে বিটিআরসি নিজস্ব ব্যয়ে এ নিরীক্ষা পরিচালনা করবে। অপারেটরের আর্থিক, কারিগরি ও প্রশাসনিক ব্যবস্থাপনা সবই নিরীক্ষার আওতায় পড়বে।

সারাবাংলা

আপনার জন্য বাছাই করা কিছু নিউজ

এ বিভাগের অন্যান্য সংবাদ



রে